বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

খালেদা-তারেকের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে যুক্তরাজ্য বিএনপির সংবাদ সম্মেলন

  |   বৃহস্পতিবার, ০৩ এপ্রিল ২০১৪ | প্রিন্ট

london-bnp press

খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে গত বুধবার লন্ডনে এক সংবাদ সম্মেলন করেছে যুক্তরাজ্য বিএনপি। যুক্তরাজ্য বিএনপির সভাপতি শাইস্তা চৌধুরী কুদ্দুস এতে সভাপতিত্ব করেন।

এতে লিখিত বক্তৃতা পাঠ করেন যুক্তরাজ্য বিএনপির সেক্রেটারি কয়সর এম আহমদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল হামিদ চৌধুরী, তৈমুছ আলী, আনোয়ার হোসেন খোকন, নাসিম আহমদ চৌধুরী, ব্যারিস্টার আবু সালেহ মো. সায়েম, শহিদুল ইসলাম মামুন, তাহির চৌধুরী পাবেল, শামসুর রহমান মাহতাব, ফেরদৌস আলম, ইসলাম উদ্দিন, জসিম উদ্দিন সেলিম, এমদাদ হোসেন টিপু, আবুল হোসেন, মিসবাহউজ্জামান সোহেল, এসএম লিটন, হেবেন খান, আব্দুল কাইয়ুম, মৌলানা শামীম, ব্যারিস্টার মওদুদ আহমদ, আব্দুল বাছিত বাদশাহ, বাবর চৌধুরী, রফিকুল ইসলাম সজীব, নাহিদ হাসান ভিকি, কামাল আহমেদ বাবুলসহ আরো অনেকে।

সভায় যুক্তরাজ্য বিএনপির সভাপতি শাইস্তা চৌধুরী কুদ্দুস বলেন, ‘জিয়াউর রহমান শুধু স্বাধীনতার ঘোষকই ছিলেন না, তিনি বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতিও ছিলেন।’ এর সপক্ষে তারেক রহমান তথ্য-প্রমাণ উপস্থাপন করে যে বক্তৃতা করেছেন তা দেশ-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে।

তিনি বলেন, ইতিহাস নিয়ে সবসময় বিভ্রান্তি ছড়ানো যাদের স্বভাব, সেই আওয়ামী লীগ সব রকমের দলিল উপস্থাপনের পরও মানতে নারাজ যে, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানই বাংলাদেশের স্বাধীনতার ঘোষক। এই অবস্থায় যখন বিভিন্ন তথ্য-প্রমাণ ও দালিলিক বিশ্লেষণের পর দেখা গেল জিয়াউর রহমান বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতিও ছিলেন, তখন আওয়ামী লীগ আর সহ্য করতে পারল না। আওয়ামী লীগের নেতাকর্মীরা নানা ধরনের হুমকি-ধমকি দিচ্ছেন খালেদা জিয়া এবং তারেক রহমানকে।
শাইস্তা চৌধুরী আরও বলেন, দেশে এখন চলছে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী সন্ত্রাসী এবং হাসিনার চাটুকারদের রাজত্ব। এসব চাটুকারের কাছে এখন ইতিহাসের সত্য-মিথ্যা যাচাইয়ের পরিবর্তে হাসিনার তোষামোদী করাটাই মুখ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন, আজ অবৈধভাবে ক্ষমতা দখল করে আওয়ামী লীগ প্রশাসনকে ব্যবহার করে মিথ্যাকে সত্য বানানো অপচেষ্টা করছে। যারা সত্য প্রকাশ করছে, তাদের নানাভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে। অনেক ক্ষেত্রে তাদের নির্যাতন করা হচ্ছে যার প্রমাণ হলেন নির্ভীক সাংবাদিক মাহমুদুর রহমান।
তিনি বলেন, দেশনায়ক তারেক রহমান এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে ইতিহাসের একটি সত্য তুলে ধরার কারণে মামলা, হামলা এবং গ্রেফতারের ভয় দেখানো হচ্ছে। আমরা যুক্তরাজ্য বিএনপির পক্ষ থেকে জোরালো কণ্ঠে এসব বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:১৯ | বৃহস্পতিবার, ০৩ এপ্রিল ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com