শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খালেদা জিয়াকে কেরানীগঞ্জে হস্তান্তর ভিআইপি কারাকক্ষে নতুনত্বের ছোঁয়া, থাকছে আধুনিক সুযোগ-সুবিধা

  |   মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ | প্রিন্ট

খালেদা জিয়াকে কেরানীগঞ্জে হস্তান্তর ভিআইপি কারাকক্ষে নতুনত্বের ছোঁয়া, থাকছে আধুনিক সুযোগ-সুবিধা

নতুন এলইডি টিভি, ফ্রিজ, খাট, আলনা ও প্রয়োজনীয় আসবাবপত্রসহ আধুনিক সুযোগ-সুবিধা দিয়ে নতুনত্বের ছোঁয়ায় সাজানো হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের ভিআইপি ওয়ার্ডের একটি কারাকক্ষ।

খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় নারী কারাগারের যেকোন সময় আনা হলে ভিআইপি এই কারাকক্ষে রাখা হবে।

কারাকক্ষ প্রস্তুত বিষয়টি নিশ্চিত করে নাম প্রকাশে অনিচ্ছুক কারাগারের একজন কারারক্ষী পূর্বপশ্চিমনিউজকে বলেন, গত মাসেই শোবার ঘরের ফার্নিচার, বাথরুম ও রান্নাঘরে ব্যবহারের মালপত্র রাখা হয়েছে। নতুন মালপত্রে খালেদা জিয়ার জন্য ভিআইপি ওয়ার্ডের কারাকক্ষটি নতুনত্বের ছোঁয়ায় সাজানো হয়েছে।

তিনি বলেন, নতুন ফার্নিচারে রয়েছে-এলইডি টেলিভিশন, ফ্রিজ, খাট, আলনা। তাছাড়া থাকছে আধুনিক সুযোগ-সুবিধা।

ভিআইপি কারাকক্ষের প্রস্তুতি বিষয়ে জানতে চাইলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নাম প্রকাশে অনিচ্ছুক একজন ডেপুটি জেলার বলেন, রাতদিন পরিশ্রম করে নারী কারাগার প্রস্তুত করা হয়েছে। ওই ওয়ার্ডে আধুনিক সুযোগ-সুবিধাও রাখা হয়েছে।

তিনি বলেন, খালেদা জিয়া সাবেক প্রধানমন্ত্রী। সেই অনুযায়ী আমরা সব ব্যবস্থা করে রেখেছি। তবে সব প্রস্তুতি শেষ করার পর এখন শুনতে পাচ্ছি, খালেদা জিয়াকে কেরানীগঞ্জে আনা নিয়ে দ্বিধায় পড়েছে প্রশাসন।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, খালেদা জিয়াকে আইন অনুযায়ী, জেল কোড অনুযায়ী যেখানে রাখা যায় সেখানেই রাখা হবে। খালেদা জিয়ার বিষয়ে বিচারক যা নির্দেশনা দেবেন, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, কেন্দ্রীয় কারাগারে নারী ওয়ার্ড ছিল না, সেটা করা হয়েছে। নারী ওয়ার্ডের ভেতরে আধুনিক সুযোগ-সুবিধা রেখে ভিআইপি বন্দিদের জন্য একটি ডিভিশন ওয়ার্ডও করা হয়েছে।

বর্তমানে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন কারাবন্দি খালেদা জিয়া। গেল বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় তাকে ৫ বছরের কারাদণ্ড দেন আদালত। ওই দিন থেকেই তাকে নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। পরে ওই মামলায় আপিলে আরও ৫ বছর সাজা বেড়েছে খালেদা জিয়ার। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাতেও পেয়েছেন ৭ বছরের সাজা।

পূর্বপশ্চিমবিডি

Facebook Comments Box
advertisement

Posted ১৭:১২ | মঙ্গলবার, ১৮ জুন ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com