মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়াকে আফগানিস্তান বা পাকিস্তান পাঠাতে চান ইনু

  |   মঙ্গলবার, ২৪ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

খালেদা জিয়াকে আফগানিস্তান বা পাকিস্তান পাঠাতে চান ইনু

Enuee

ঢাকা, ২৪ ডিসেম্বর  : বিএনপি চেয়াপারসন, বিরোধী দলীয় নেতা, সাবেক প্রধানমন্ত্রী  ও ১৮ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়াকে আফগানিস্তান বা পাকিস্তান পাঠাতে চান জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, আপনি বাংলাদেশের ট্রেন না ধরলে আপনাকে আফগানিস্তান বা পাকিস্তান পাঠিয়ে দেওয়া হবে।  মঙ্গলবার বিকালে বঙ্গবন্ধু এভিনিউতে কেন্দ্রীয় ১৪ দলের প্রতিবাদ গণসমাবেশে তিনি এসব কথা বলেন।

ইনু বলেন, “সন্ত্রাস, গাড়ি পোড়ানো ও নাশকতা বন্ধ করুন। সমঝোতা চাইলে যুদ্ধাপরাধী ও জামায়াতিদের সঙ্গে সম্পর্ক ছাড়ুন, সন্ত্রাস বর্জন করুন। সমঝোতা চাইলে সংবিধান মেনে সংলাপে বসুন। না হয় জঙ্গিবাদীদের ও আপনার পরিণতি একই হবে। এ লড়াই এসপার-ওসপারে লড়াই। আপনি আপনার পথ ঠিক করুন। গায়ের জোরে সন্ত্রাস চালিয়ে ক্ষমতায় যাওয়া যায় না।”

সন্ধ্যায় বেগম খালেদা জিয়া সংবাদ সম্মেলনে নির্বাচন বানচাল করারর ইঙ্গিত দিয়ে কোনো বক্তব্য দিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য সর্বদলীয় সরকারকে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির নানক। খালেদা জিয়ার চেয়ারপারসনর উপদেষ্টা শাসসুজ্জামান দুদুকে সংযত হয়ে বক্তব্য দেয়ার হুশিয়ারি দিয়ে তিনি বলেন, “সংযত হয়ে বক্তব্য না দিলে ঘর বের হতে দেয়া হবে না।”

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, “খালেদা জিয়া-ও জামায়াত শিবির পাকিস্তানের এজেন্ট, যারা বাংলাদেশকে বিশ্বাস করে না, পাকিস্তান বানাতে চায় তাদের বাংলাদেশ থেকে বিতাড়িত করতে হবে।”  সমাবেশে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও নির্বাচনকালীন সরকারের গণপূর্ত মন্ত্রী আমির হোসেন আমু বলেন, “বেগম খালেদা জিয়া জাতীয় পার্টির বিরুদ্ধে আন্দোলন করেছিলেন। কিন্তু সেই দিন মানুষ হত্যা করিনি। খালেদা জিয়া আপনারা ক্ষমতায় থাকতেও আপনাদের বিরুদ্ধেও আওয়ামী লীগ আন্দোলন করেছিল। সেই আন্দোলনে আগুন দেয়া হয়নি। কোনো বিএনপি নেতাকে হত্যা করা হয়নি। আজকে মানবতা বিরোধীদের কাঠ গড়ায় দাঁড় করানো হয়েছে বলেই আপনি মানুষ হত্যা করছেন।”

যুদ্ধাপরাধীদের সঙ্গে কোনো আপোস নেই জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়াদা সাজেদা চৌধুরী বলেন, “যারা মানুষ হত্যা করেছে, ইজ্জত নষ্ট করেছে সম্পদ লুণ্ঠন করেছে তাদেরকে ক্ষমা করা হবে না। তাদের বিচার হবেই হবে।’

৫ জানুয়ারির মধ্যে জামায়াতের সঙ্গ ত্যাগ না করলে বাংলার মাটি থেকে বিএনপিকে নিশ্চিহ্ন করে দেয়া হবে বলে মব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও ১৪ দলের মূখপাত্র মোহম্মদ নাসিম। তিনি বলেন, যুদ্ধাপরাধী জঙ্গিবাদের সঙ্গ ত্যাগ না করলে ধংস হবেন আপনি (খালেদা জিয়া) ধংস হবে আপনার রাজনীতি ও দল।”  খালেদা জিয়া পাকিস্তানের প্রেমে মগ্ন আছেন অভিযোগ করে নাসিম বলেন, “কাদের মোল্লার ফাঁসির রায়ের পর পাকিস্তানের সংসদে নিন্দা প্রস্তাব উত্থাপন করার পর সারা দেশ নিন্দা জানালেও তিনি কোনো নিন্দা জানাননি। মানুষ প্রথম প্রেম ভুলতে পারেন না। তিনিও পারেন নি। এ কারণেই তিনি নিন্দা জানান নি।”

সমাবেশে সৈয়াদা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, ড. আব্দুর রাজ্জাক, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান, দফতর সমন্বয়ক মৃণাল কান্তি দাস, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) আহ্বায়ক রেজাউর রশিদ।

Facebook Comments Box
advertisement

Posted ২২:৫৭ | মঙ্গলবার, ২৪ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com