শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

খালেদার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে ড্যাবের মানববন্ধন-মৌন মিছিল

  |   বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯ | প্রিন্ট

খালেদার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে ড্যাবের মানববন্ধন-মৌন মিছিল

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে মানববন্ধন ও মৌন মিছিল করেছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। আজ (বৃহস্পতিবার) দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এই কর্মসূচি পালন করেন তারা।

সদস্য সচিব ডা. মো. ওবায়দুল কবীর খানের সঞ্চালনায় এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন- ড্যাবের আহ্বায়ক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার।

এ সময় ড্যাব নেতৃবৃন্দের মধ্যে- ডা. একেএম মহিউদ্দিন ভূইয়া মাসুম (কোষাধ্যক্ষ), অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন (সাবেক মহাসচিব), অধ্যাপক ডা. হারুন আল রশিদ (সাবেক সহ-সভাপতি), অধ্যাপক ডা. মোস্তাক রহিম স্বপন (সাবেক কোষাধ্যক্ষ), ডা. এম এ সেলিম (কেন্দ্রীয় কার্যকরী সদস্য), ডা. জহিরুল ইসলাম শাকিল (সাবেক যুগ্ম-মহাসচিব), ডা. বি গণি ভূইয়া (সাবেক সহ-সভাপতি), অধ্যাপক ডা. গাজী আব্দুল হক (সাবেক মহাসচিব, বিএমএ), ডা. মো. আব্দুল কুদ্দুস, ডা. এটিএম ফরিদউদ্দিন, ডা. রফিকুল ইসলাম, ডা. মেহেদী হাসান, ডা. মোহাম্মদ ফখরুজ্জামানসহ কয়েক শতাধিক চিকিৎসক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, গত বছরের ৮ ফেব্রুয়ারি গ্রেফতারের পর থেকে সরকার তার চিকিৎসা নিয়ে টালবাহানা এবং উদাসীন আচরণ করছে। তিনি নানাবিধ জটিল রোগে ভুগছেন। বারবার দেশের চিকিৎসক সমাজ, পরিবার, বিএনপি নেতৃবৃন্দ এবং আপামর জনসাধারণের পক্ষ থেকে জোর দাবি সত্ত্বেও সরকার তার সুচিকিৎসা নিশ্চিতে কোনো কার্যকর পদক্ষেপ নেয়নি।

তারা বলেন, সরকার লোক দেখানো একটি মেডিকেল বোর্ড গঠন করে খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নিলেও কোনো উপযুক্ত চিকিৎসার ব্যবস্থা করেনি। এমনকি উচ্চ আদালত থেকে সুনির্দিষ্ট নির্দেশনা থাকা সত্ত্বেও দেশনেত্রীর পছন্দমত হাসপাতালে স্থানান্তর ও পছন্দের চিকিৎসকদের দিয়ে মেডিকেল বোর্ড গঠন করেনি।

ড্যাব নেতারা খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করতে তার পছন্দের হাসপাতালে স্থানান্তর, চিকিৎসার মৌলিক অধিকার নিশ্চিতকরণ এবং অতিসত্ত্বর নিঃশর্ত মুক্তি দিতে সরকারের প্রতি জোর দাবি জানান।

Facebook Comments Box
advertisement

Posted ২১:১১ | বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com