শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খালেদার বিদেশে চিকিৎসার ব্যাপারে বিএনপি সক্রিয় : মির্জা ফখরুল

  |   রবিবার, ২৭ জুন ২০২১ | প্রিন্ট

খালেদার বিদেশে চিকিৎসার ব্যাপারে বিএনপি সক্রিয় : মির্জা ফখরুল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার বিষয়ে দলীয় উদ্যোগ ‘সচল’ আছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার

 

দুপুরে গুলশানে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে খালেদা জিয়াকে বিদেশে নিতে সরকারি অনুমতির বিষয়ে দলের উদ্যোগ সম্পর্কে জানাতে চাইলে তিনি এ কথা জানান।

 

ফখরুল বলেন, ‘এই বিষয়টি (দলের উদ্যোগ) অন আছে। এ বিষয়ে অগ্রগতি হলে আমরা অবশ্যই আপনাদের জানাব।’ খালেদা জিয়ার অবস্থা জানতে চাইলে তিনি বলেন, ‘সি ইজ ফিলিং বেটার।

 

বিএনপি মহাসচিব বলেন, ‘প্রত্যেকদিন ওনার (খালেদা জিয়া) চেকআপ হয়। টিম অব ডক্টরস আছেন, রাতে গিয়ে ডা. এএফএম সিদ্দিকী ও এজেডএম জাহিদ হোসেন সাহেব চেকআপ করেন। সপ্তাহে একদিন করে এখন গোটা টিম তাকে দেখবেন।

 

গত ২০ জুন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির সভায় বিএনপি চেয়ারপারসনকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়। গতকাল স্থায়ী কমিটির বৈঠকেও চেয়ারপারসনের শারীরিক পরিস্থিতি তুলে ধরে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে।

 

গত ১৯ জুন রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ৫৩ দিন চিকিৎসা শেষে খালেদা জিয়া তার গুলশানের বাসায় ‘ফিরোজায়’ ফেরেন। হাসপাতালে করোনা সংক্রমণের ঝুঁকি থাকায় তাকে বাসায় নেয়া হয়।

 

গত ১৪ এপ্রিল গুলশানের বাসায় করোনাভাইরাসে আক্রান্ত হন বিএনপি চেয়ারপারসন। সেখানেই তিনি চিকিৎসা নেন। পরে পোস্ট কোভিড জটিলতা নিয়ে গত ২৭ এপ্রিল তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

প্রথম কয়েকদিন কেবিনে চিকিৎসাধীন থাকলেও ফুসফুসের জটিলতা বাড়লে করলে বিএনপি চেয়ারপারসনকে কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) নিয়ে চিকিৎসা দেয়া হয়। সেখানে এক মাস ছিলেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:২১ | রবিবার, ২৭ জুন ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com