বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খালেদার জিয়ার সাজার বিরুদ্ধে আপিল দায়ের : আগামী ২২ই ফেব্রুয়ারি শুনানি

  |   মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮ | প্রিন্ট

খালেদার জিয়ার সাজার বিরুদ্ধে আপিল দায়ের : আগামী ২২ই ফেব্রুয়ারি শুনানি

স্বাধীনদেশ অনলাইন : দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেয়া পাঁচ বছরের কারাদণ্ডের আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেছেন তার আইনজীবীরা  ।

মঙ্গলবার দুপুর ২টা ৫০ মিনিটে খালেদা জিয়ার আইনজীবী আব্দুর রেজ্জাক খান হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই আপিল করেন। আপিল নাম্বার : ১৬৭৬/২০১৮।

এতিমখানা দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিচারিক আদালতে রায় ঘোষণা করা হয়। রায়ে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি প্রধান খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। এছাড়া তারেক রহমানসহ মামলার অন্য পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা অর্থদণ্ড করা হয়। রায় ঘোষণার পর খালেদা জিয়াকে কারাগারে নেয়া হয়।

রায়ের দিন খালেদার আইনজীবীরা ১১ ফেব্রুয়ারি আপিলের কথা জানালেও রায়ের অনুলিপি না পাওয়ায় আপিল করতে পারেননি। এরপর থেকে প্রতিদিনই রায়ের কপি পাওয়ার আশার কথা জানালেও পাননি আইনজীবীরা।

খালেদা যেন জামিন আবেদন করতে না পারেন, সে জন্যই রায়ের কপি দিতে ইচ্ছাকৃত বিলম্ব করা হচ্ছে বলে অভিযোগ করেছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অবশেষ গতকাল সোমবার বিকালে রায়ের অনুলিপি পান খালেদার আইনজীবীরা।

রায়ের বিরুদ্ধে আপিল এবং খালেদা জিয়ার জামিন আবেদনের বিষযে মঙ্গলবার সকাল ১০টায় সুপ্রিম কোর্টের বার ভবনের কনফারেন্স রুমে বৈঠকে বসেন আইনজীবীরা। বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলে এই বৈঠক। এরপর বেলা সাড়ে ১২টায় আবারও বৈঠকে বসেন তারা। এর আগে গতকাল সোমবার রাতেও বৈঠক করেছেন খালেদার আইনজীবীরা।

বৈঠকে আছেন সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দীন সরকার, সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ, সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন, সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকনসহ খালেদা জিয়ার আইনজীবীরা।

বৈঠক শেষে উচ্চ আদালতে আপিল করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৫৮ | মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com