শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘খালেদাকে বিদেশ যেতে না দেওয়া সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন’

  |   শুক্রবার, ১০ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট

‘খালেদাকে বিদেশ যেতে না দেওয়া সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন’

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসা করতে বিদেশে যেতে না দেওয়া সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন, এমন মন্তব্য করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খালেদা জিয়াকে সরাসরি ক্রসফায়ারে মেরে না ফেললেও চিকিৎসাহীনতার ক্রসফায়ারে তাকে হত্যাচেষ্টা হচ্ছে।

শুক্রবার (১০ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিশ্ব মানবাধিকার দিবস ২০২১ উপলক্ষে সর্বজনীন মানবাধিকার ঘোষণা বাস্তবায়ন, চিকিৎসার জন্য বেগম খালেদা জিয়াকে বিদেশ পাঠানো ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে জাতীয়তাবাদী শ্রমিক দলের পক্ষ থেকে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

রিজভী বলেন, খালেদা জিয়ার চিকিৎসা ইস্যুতে প্রধানমন্ত্রীর কথা শুনে মনে হয়েছে বাংলাদেশ জমিদারী রাষ্ট্রে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে প্রতিহিংসামূলক মামলাকে সাজা দেয়া হয়েছে। বন্দুকের নলের মুখে দেশ চালানো হচ্ছে। খালেদা জিয়াকে তিলে তিলে শেষ করে দিতেই চিকিৎসা করতে দেওয়া হচ্ছে না।

 

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বিএনপির এই নেতা বলেন, খালেদা জিয়ার কিছু হলে আপনাকে জনগণের ঘেরাওয়ের মধ্যে পড়তে হবে আপনি রেহাই পাবেন না।

সরকারের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, সরকারবিরোধী দলকে নিশ্চিহ্ন করতেই র্যাব দিয়ে গুম খুন করিয়েছে। দেশে কোনো মানবাধিকার নেই। দেশে ন্যূনতম মানবাধিকার নেই। সরকারবিরোধী দল শূন্য করতে গুম খুন করিয়েছে বিভিন্ন বাহিনী দিয়ে। বর্তমান সরকার মানবাধিকার লংঘনের প্রকৃষ্ট উদাহরণ।

জাতীয়তাবাদী শ্রমিকদলের সহ-সভাপতি মেহেদী আলী খানের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে সংগঠনের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবুল খায়ের খাজা, সাংগঠনিক সম্পাদক মো. জাকির হোসেন, অর্থবিষয়ক সম্পাদক রফিক, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দল নেতা মাহবুব হোসেন বাদল, উত্তরের সাধারণ সম্পাদক জুলফিকার মতিন বক্তব্য দেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৩৩ | শুক্রবার, ১০ ডিসেম্বর ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com