শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খানা খন্দে ভরাঃযাত্রীদের জন্য মরণফাঁদ মোরেলগঞ্জ-শরণখোলা আঞ্চলিক মহাসড়ক

  |   মঙ্গলবার, ২৪ জুন ২০১৪ | প্রিন্ট

MORELGONJ PHOTO--24-6-14

মুহাম্মদ রফিকুল ইসলাম মাসুম,মোরেলগঞ্জ থেকে, ২ জুন  ( স্বাধীনদেশ )  : বাগেরহাটের সাইনবোর্ড ভায়া মোরেলগঞ্জ-শরণখোলা জনগুরুত্বপূর্ন আঞ্চলিক মহাসড়কটি দীর্ঘদিন ধরে খানা-খন্দে ভরা থাকায় বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। মোােলগঞ্জ-শরণখোলার মধ্যকার ২৫ কিলো মিটার সড়কে কয়েক হাজার ডোবা নালার সৃষ্টি হওয়ায় গোটা সড়ক এখন চোরাবালিতে পরিনত হয়েছে। চালকদের চোঁখ ফাকি দিয়ে যেখানে সেখানে যানবাহনের চাকা বসে যাচ্ছে। বিকল হচ্ছে গাড়ি, আতঙ্কে থাকছে যাত্রীরা। খানাখন্দে পূর্ণ এসড়কটি পদ্মার ঢেউকে স্মরন করিয়ে দেয় যাত্রীদেরকে। নৌকার মত দুলতে থাকে গাড়ি। চলতি বর্ষা মৌসুমে এদুর্ভোগ আরো প্রকট আকার ধারন করেছে।

এমহাসড়ক দিয়ে প্রতিদিন মোরেলগঞ্জ-শরণখোলা থেকে ঢাকা চট্রগ্রামের উদ্দেশ্যে ২০টির মত পরিবহন ও শত শত যাত্রীবাহী বাস,পন্যবাহী ট্রাকসহ প্রায় হাজার খানেক পরিবহন চলাচল করে। যাত্রীসাধারণকে প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে বাধ্য হতে হচ্ছে। মহাসড়টি এখন যান ও যাত্রীদের জন্য পরিনত হয়েছে মরণফাঁদে। ইতোমধ্যে এসড়কে দূর্ঘটনার কবলে পড়ে অকালে প্রান হাড়িয়েছে অনেক যাত্রী। গত এক মাসে এসড়ক দূর্ঘটনায় আহত হয়েছে অর্ধশত যাত্রী। বর্তমান সরকারের তরফ থেকে এসড়কটি উন্নয়নের ঘোষনা থাকলেও তা বাস্তবে রূপায়িত হয়নি। ঘোষনা অনুযায়ী সাইনবোর্ড থেকে বগী পর্যন্ত ৫৩ কি.মি. সড়কেরর কাজ গত ফেব্র“য়ারি মাসে শুরু হবার কথা। যোগাযোগ মন্ত্রী মো. ওবায়দুল কাদের এর ঘোষনা অনুযায়ী সড়কটির উন্নয়নের কাজ শুরু হলেও অর্থের অভাবে মোরেলগঞ্জ থেকে শরণখোলা পর্যন্ত ২৫কি. মিটার সড়ক এ কাজের আওতায় আসেনি।

২০১০ সালে একনেকের সভায় ৫৬ দশমিক ৬২ কিলোমিটার সাইনবোর্ড-মোরেলগঞ্জ-শরণখোলা উপজেলা সংযোগ সড়কে রুপান্তরিত করে ৩ বছরের মধ্যে এর উন্নয়নে ৮৯ কোটি ৯৬ লক্ষ টাকা প্রকল্প অনুমোদন করা হয়। সড়ক বিভাগ থেকে ২কোটি ২০ লক্ষ টাকা বরাদ্ধের পর ওই বছরে মহাসড়ক উন্নয়নের কাজ শুরু হয়। ২০১১-১২ অর্থ বছরে এই সড়কে উন্নয়নের জন্য ২৩ কোটি ৭৫ লক্ষ টাকা বরাদ্ধ হয়। যোগাযোগ মন্ত্রী মো. ওবায়দুল কাদের এর ঘোষনা ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি এইচ.এম.বদিউজ্জামান সোহাগের প্রচেষ্টায় এমহাসড়কের কাজ শুরু হলেও মোরেলগঞ্জ থেকে শরণখোলা পর্যন্ত ২৫কি. মিটার সড়ক এ কাজের আওতায় আসেনি। মোরেলগঞ্জ শরণখোলার সাড়ে পাঁচ লক্ষ জনসাধারণ এ সড়কটি দ্রুত সংস্কারের জন্য সংশ্লিষ্ট বিভাগের সদয় হস্তক্ষেপ কামনা করছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৫১ | মঙ্গলবার, ২৪ জুন ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com