শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ক্ষমতায় গেলে স্থায়ী বন্যা নিয়ন্ত্রণে কার্যকর উদ্যোগ নেবে বিএনপি

  |   শনিবার, ০২ জুলাই ২০২২ | প্রিন্ট

ক্ষমতায় গেলে স্থায়ী বন্যা নিয়ন্ত্রণে কার্যকর উদ্যোগ নেবে বিএনপি

ক্ষমতায় গেলে স্থায়ীভাবে সিলেট অঞ্চলের বন্যা নিয়ন্ত্রণে বিএনপি কার্যকর উদ্যোগ গ্রহণ করবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, এই অঞ্চলের বন্যা মোকাবেলা বা যাতে ভবিষ্যতে এই অঞ্চলের মানুষতে এই ধরনের ভয়াবহ বন্যা মোকাবেলা করতে না হয় তার জন্য স্থায়ী সমাধান করতে কার্যকর উদ্যোগ নিতে হবে। অর্থাৎ নদীর উৎস মুখ থেকে ভাটি অঞ্চল পর্যন্ত পানির প্রবাহ ঠিক রাখতে নদী ও খাল খনন করতে হবে এবং কোথাও কোথাও টেকসই বাঁধ নির্মাণ করতে হবে; যাতে বিশাল এলাকা তলিয়ে না যায়। আমি আশা করি, আগামীতে জনগণের সরকার ক্ষমতায় গেলে অর্থাৎ বিএনপি ক্ষমতায় গেলে এই অঞ্চলের বন্যা মোকাবেলা স্থায়ী সমাধানে কার্যকর উদ্যোগ নেবে।

শনিবার (২ জুলাই) বাংলাদেশ নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে বন্যাকবলিত সুনামগঞ্জ সদর উপজেলার গৌরাঙ্গ ইউনিয়নের লালপুর বাজারে বন্যাদুর্গতদের নারী ও শিশুদের আর্থিক সহায়তা তুলে দেওয়ার পর উপস্থিত সাংবাদিকদের নানা প্রশ্নের জবাবে গয়েশ্বর চন্দ্র রায় এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আজ আমরা আপনাদের পাশে দাঁড়িয়েছি। কারণ, বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয় নারী ও শিশুরা। আমরা আগামী সোমবার পর্যন্ত সুনামগঞ্জ ও সিলেটের বিভিন্ন এলাকায় আমাদের সামর্থ অনুযায়ী তাদের অর্থ সহায়তা দেব।

দেশের ৪০ শতাংশ মানুষ আজ পানিবন্দী জানিয়ে বিএনপির এই নেতা বলেন, তাদের পাশে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেই। আসলে এই সরকার জনগণের সরকার নয়। এই সরকার হচ্ছে মূদ্রা পাচার, নারী পাচার, লুটপাটকারীদের সরকার। তাই, জনগণের দল হিসেবে বিএনপি আপনাদের পাশে আছে এবং থাকবে।

সুনামগঞ্জবাসাীর উদ্দেশ্যে গয়েশ্বর বলেন, আপনাদের নেত্রী বেগম খালেদা জিয়া গৃহবন্দী, আর আপনারা পানিবন্দী। জনগণের নেত্রী যখন বন্দী থাকেন, তখন আপনাদের এই দুঃখ দুর্দশা দেখার মতো সরকার দেশে থাকবে না সেটাই স্বাভাবিক।

সরকারের মামলা হামলা, গুম, খুনসহ নানা নির্যাতনের কারণে বিএনপি নেতাকর্মীরাও আজ দুঃস্থ বলে মন্তব্য করেন গয়েশ্বর।

তিনি বলেন, আজ আপনারাও দুঃস্থ আমরাও দুঃস্থ। এ কারণে আপনাদের মর্ম বেদনা আমরা বুঝি। আপনাদের চোখের কান্নাও আমরা বুঝি। সেজন্য বলব, আর নয় কান্না। এবার আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। সরকারের সকল অন্যায় অত্যাচারের প্রতিবাদ প্রতিরোধ গড়ে তুলতে হবে। লুটপাটকারী সরকারকে দেশ থেকে বিতাড়িত করতে হবে। আগামী দিনে আপনাদের পছন্দ মতো নির্বাচিত সরকার গঠন করবেন।

এসময় আরো বক্তব্য রাখেন- নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী, সাবেক এমপি বিলকিস ইসলাম, বিএনপির কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু সহ স্থানীয় নেতারা।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৫৩ | শনিবার, ০২ জুলাই ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com