বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ক্ষমতায় এলে গুম হওয়া নেতাকর্মীদের খুঁজে বের করবে বিএনপি

  |   মঙ্গলবার, ০৮ জুন ২০২১ | প্রিন্ট

ক্ষমতায় এলে গুম হওয়া নেতাকর্মীদের খুঁজে বের করবে বিএনপি

দলের গুম হওয়া নেতাকর্মীদের ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন বিএনপি নেতা প্রকৌশলী ইশরাক হোসেন। তার এমন দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান আশ্বাস দিয়ে বললেন, বিএনপি সরকারে গেলে গুম হওয়া প্রত্যেক নেতাকর্মীকে খুঁজে বের করা হবে। গুমের সঙ্গে জড়িতদেরও বিচার করা হবে।

মঙ্গলবার রাজধানীর নয়াবাজারে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ইশরাক হোসেন বলেন, ‘আমার পুরান ঢাকা থেকেই কমপক্ষে অর্ধশতাধিক বিএনপি নেতাকর্মী গুমের শিকার হয়েছেন। তাদের অনেকেই ছিলেন তাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম। তাদের হারিয়ে ফেলে অনেক পরিবার আছে যারা অসহায় হয়ে পড়েছে। অবিলম্বে তাদের নিখোঁজ সন্তানদের মায়ের কোলে ফিরিয়ে দিতে হবে।’

 

অনুষ্ঠানের প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান গুম হওয়া পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করে বলেন, আমরা আমাদের গুম হওয়া প্রত্যেক ভাইদের খুঁজে বের করবো। একইসঙ্গে গুমের সঙ্গে যারা জড়িত তাদেরও বিচার করা হবে।

 

পরে বিভিন্ন সময় গুম হওয়া বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের পরিবারের মাঝে আর্থিক সহায়তা তুলে দেন নজরুল ইসলাম খান।

 

এসময়, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাকা মহানগর বিএনপির সহ-সভাপতি নবী উল্লাহ নবী, সহ-সভাপতি সাব্বির আহমেদ আরেফ, সহ-সভাপতি মোহাম্মদ মোহন, মহানগরীর যুগ্ম সম্পাদক লিয়াকত আলী, মকবুল ইসলাম টিপু, সুত্রাপুর থানার সভাপতি এম এ শাহেদ মন্টু, লতিফুল্লাহ জাফরু, বংশাল থানার সভাপতি মো. তাইজুদ্দিন আহমেদ তাইজু প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:২২ | মঙ্গলবার, ০৮ জুন ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com