শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোটা আন্দোলনের পেছনে বিএনপির ষড়যন্ত্র : হাছান মাহমুদ

  |   সোমবার, ০২ জুলাই ২০১৮ | প্রিন্ট

কোটা আন্দোলনের পেছনে বিএনপির ষড়যন্ত্র : হাছান মাহমুদ

কোটা সংস্কার নিয়ে ছাত্রছাত্রীরা যে আন্দোলন করছে তার পেছনে বিএনপি ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার( ২ জুলাই ) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত গণতন্ত্রের মানসকন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, কোটা সংস্কার কোটা বিরোধী আন্দোলনকারীদের ঘাড়ে ভর করেছে বিএনপি। এত দিন পরে কোটা আন্দোলনকারীরা সবর হওয়ার পেছনে রাজনীতি রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে কোটা আন্দোলনকারীরা আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিদ্বেষী ছড়াচ্ছে। সামাজিক যোগাযোগ মধ্যে তাদের যে বক্তব্যে প্রকাশ পেয়েছে তাতে স্পষ্ট। ফখরুল সাহেবরা তাদের কাঁধে ভর করে রাজনীতি করার চেষ্টা করবেন আর সরকার সে ফাদে পা দিবে সেটা হয় না। তারা কোটা আন্দোলনে বাতাস দিয়ে ঠিকে থাকার চেষ্টা করছে। বানের পানি থেকে বাঁচার জন্য খড়-কুটা ধরে আশ্রয় নেওয়ার অবস্থায় রয়েছে বিএনপি। বিশ্ব ব্যাংকের পদ্মা সেতুর অর্থায়নে না দেয়ায় তারা ভুল স্বীকার করেছেন কিন্তু একটি দল আছে যারা দেশের উন্নয়ন দেখত চায় না। এদের সাথে নতুন করে যুক্ত হয়েছে আরো কয়েকজন বি চৌধুরীর , ড.কামাল ।

বি চৌধুরীর কে ভালো ডাক্তার দেখার পরামর্শ দিয়ে তিনি বলেন, বিএনপির কোনো ইতিবাচক দিক নেই যে জনগণ তাদের প্রতি বিশ্বাস রাখবে।এই পদ্ধতি বাতিল করতে হলে সরকারকে চিন্তা-ভাবনা করে বিচার বিশ্লেষণ করতে হবে। কোনো অনগ্রসর জাতি গোষ্ঠী যাতে বৈষম্যের শিকার না হয়। যদের সবার মতের প্রতিফলন ঘটে। শুরু থেকে সে বিষয়গুলোকে খেয়াল রেখতে হবে।

গাজীপুর সিটি নির্বাচন নিয়ে তিনি বলেন, বিএনপি গাজীপুর সিটি নির্বাচনে গো-হারা হেরে এখন কয়েকজন ছাত্রদের উপর ভর করে রাজনীতি করতে চাচ্ছে। তারা আসলে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়।

কোটা আন্দোলন নিয়ে বিএনপির সংবাদ সম্মেলনের বিষয়ে সাবেক এই মন্ত্রী বলেন, বাংলাদেশ রাষ্ট্র সৃষ্টির পর থেকে চাকরীতে কোটা পদ্ধতি চালু হয়। সাড়ে চার দশক সময় ধরে এ পদ্ধতি চালু রয়েছে। সেটা বাতিল করতে হলে কয়েকটি পদ্ধতি অবলম্বন করতে হয়। আমরা কয়েক জন মিলে শাহাবগ আন্দোলন করলাম। কয়েকটা বিশ্ববিদ্যালয়ের সামনে আন্দোলন করলাম। আর সাথে সাথে বাতিল করে দিলাম। সেটা তো হয় না।

সাংগঠনিক উপদেষ্টা চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সারাহ বেগম কবরী, ঢাকা মহানগর দক্ষিণের আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হেদায়েত ইসলাম স্বপন, ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য ইদ্রিস মল্লিক প্রমূখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:০৯ | সোমবার, ০২ জুলাই ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com