শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কোটার আন্দোলনের পেছনে রাজনৈতিক উত্তাপ ছড়ানো প্রচেষ্টা রয়েছে: হাছান মাহমুদ 

  |   বৃহস্পতিবার, ০৫ জুলাই ২০১৮ | প্রিন্ট

কোটার আন্দোলনের পেছনে রাজনৈতিক উত্তাপ ছড়ানো প্রচেষ্টা রয়েছে: হাছান মাহমুদ 

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, কোটা আন্দোলনকারীদের ১৬টি বিকাশ এবং ৫টি রকেট একাউন্ট থেকে টাকা আসছে। যারা টাকা দিচ্ছে এদের উদ্দেশ্য কী? এরা কারা?

বৃহস্পতিবার  ধানমন্ডিস্থ আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ে প্রচার ও প্রকাশনা উপকমিটির কার্যক্রম পরিচালনায় সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন,

হাছান মাহমুদ বলেন, কোটার পক্ষের যেমন লোকজন আছে তেমন কোটার বিপক্ষেও লোকজন আছে। দুই পক্ষের সাথে কোনো অপ্রতিকার ঘটনা হলে সেখানে পুলিশ হস্তক্ষেপ করতে পারে। এই অপ্রতিকর ঘটনাগুলো ছাত্রলীগের উপর দায় চাপানোর কোনো সুযোগ নেই বলে দাবি করেন।

তিনি বলেন, কোটার আন্দোলনের পেছনে রাজনৈতিক উত্তাপ ছড়ানো প্রচেষ্টা রয়েছে। এটার সাথে রাজনীতি যুক্ত হয়ে গেছে। এটি নিছক কোটার আন্দোলনে রাজনৈতি যুক্ত আছে। এসরকার সোরাহ করার ব্যাপারে অত্যন্ত যন্তশীল। প্রধানমন্ত্রী সংসদে বক্তব্য রেখেছেন। ইতিমধ্যে কমিটি গঠন করা হয়েছে। এরপরও আমরা যে দেখতে পারতেছি, রাজনৈতিক উত্তাপ ছড়ানোর প্রচেষ্টা আছে। বিএনপির কথা উল্লেখ করে বলেন, বিএনপির নেতাদের সাথে কোটা আন্দোলনকারীদের সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন কথোপকথন প্রকাশ হয়েছে।

পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করছে তখন কোন লোক সাধারণ মানুষের পক্ষে কেউ দাঁড়ায়নি উল্লেখ করে বলেন, আমরা প্রেসক্লাবেরর সামনে দেখলাম সাধারন নাগরিকের ব্যানারে একটি সমাবেশ করার হয়েছে। এসমস্ত সাধারন নাগরিকরা কই ছিল যখন, বাংলাদেশে প্রেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করা হয়ে ছিল, তাদেরকে তখন দেখি নাই। তখন তারা কোথায় ছিলো। কোটা সংস্কার আন্দোলনে যখন অপ্রতিকর ঘটনা ঘটলো তথন তারা ঘর থেকে বের হয়ে প্রেসক্লাবের সামনে হাজির হলো। হাজার হাজার কোটি টাকার সম্পৃতি নষ্ট করলো তখন তারা কোথায় ছিলো? তখন তো তাদের দেখা যায়নি?
এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপকমিটির প্রকাশনা সম্পাদক কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেন প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৪৩ | বৃহস্পতিবার, ০৫ জুলাই ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com