শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কেমন আছে ছাত্রলীগ কোথায় আছে ছাত্রনেতারা

  |   সোমবার, ১৩ মার্চ ২০১৭ | প্রিন্ট

কেমন আছে ছাত্রলীগ কোথায় আছে ছাত্রনেতারা

ছাত্রলীগ-লোগো-450x450

মাহাবুব আলম শ্রাবন স্টাফ রিপোর্টার ঢাকা:ক্ষনজন্মা পুরুষ জাতির পিতা বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। শিক্ষা জীবনে অনেকের ঝোক থাকে ছাত্ররাজনীতিতে আবার শখের বসে হলেও জড়িয়েও পরেন ছাত্র রাজনীতির মত প্রগতিশীল কাজে যার ধারাবাহিতায়, স্বাধীনতাকামী সুশিক্ষিত ছাত্র সমাজের একটা বিরাট অংশ ভিড়ে যান বিশ্বের অন্যতম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ছায়ায় তলে।

গনতান্ত্রিক পদ্বতিতে ভোটের মাধ্যমে গঠন করা হয় বাংলাদেশ ছাত্রলীগের নানা কমিটি এর মধ্যে কেন্দ্রীয় কমিটি অন্যতম। সভাপতি ও সাধারণ সাম্পাদক সহ ৩০১ সদস্য বিশিষ্ট কমিটি বর্তমান, তবে অতীতের ইতিহাস থেকে উঠে আসে ভিন্ন চিত্র, সভাপতি ও সাধারন সম্পাদক দু চারজন ছাড়া অনেকেরই হুদিশ মেলানো কষ্টকর। যাদের অনেকের অক্লান্ত পরিশ্রমের ফসল আজকের বাংলাদেশ ছাত্রলীগ। কোথায় আছেন সেইসব রাজপথ কাঁপানো ছাত্রনেতা যা অনেকেরি অজানা এমনকি খোদ দলের অন্যান্য নেতাদের। এই প্রসংগে প্রশ্ন করলে ঢাকা কলেজের পদার্থ বিজ্ঞানের মেধাবী ছাত,্র বাংলাদেশ ছাত্রলীগের অন্যতম সহ-সম্পাদক স্লোগান মাস্টারখ্যাত, মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা “আনোয়ার হোসেন জীবন” সংবাদ মাধ্যমকে জানান, ছাত্রনেতারা কখনোই হারিয়ে যায় না, দলের অথবা সংগঠনের দুঃসময় সেই সাহসি সৈনিকেরা একাগ্রচিত্তে পাহারাদেয় রাজপথ নেত্রীর হাতকে শক্ত করতে চলে তাদের প্রানপন প্রচেষ্টা। পরিশেষে তিনি আরোও বলেন, তবে অভিমানও যে থাকেনা তা কিন্তু নয় দূর্দিনের কান্ডারিদের মুল্যায়ন করলেই হয়, আমি আমরা কিংবা বাংলাদেশ ছাত্রলীগের নীতিনির্ধারকরা যদি সঠিক মূলায়ন করি যার যততুটু প্রাপ্য তাকে ততটুকু দেই তবেই আসবে প্রকৃত স্বার্থকতা।

সর্বোপরি তৃনমূল থেকে ছাত্রনেতা অনেকেই হারিয়ে যাচ্ছেন অবহেলায়, তবে সংশ্লিষ্টদের মতে, দলের ভারসাম্য ঠিক রাখতে প্রয়োজন সঠিক সময়ে সঠিক মুল্যায়ন।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:১৩ | সোমবার, ১৩ মার্চ ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com