শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কাস্টমস কর্তৃপক্ষকে আরও দায়িত্বশীল হতে হবে: রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

কাস্টমস কর্তৃপক্ষকে আরও দায়িত্বশীল হতে হবে: রাষ্ট্রপতি

সুখী-সমৃদ্ধ ও উন্নত একটি দেশ গড়তে কাস্টমস কর্তৃপক্ষকে অধিকতর দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

 

আজ (২৬ জানুয়ারি) ‘আন্তর্জাতিক কাস্টমস দিবস’ উপলক্ষে দেওয়া বাণীতে তিনি এ আহ্বান জানান।

 

আবদুল হামিদ বলেন, বাংলাদেশ কাস্টমস সরকারের যথাযথ রাজস্ব সংরক্ষণ, নিরাপদ বাণিজ্য নিশ্চিতকরণ এবং চোরাচালান ও অর্থপাচার প্রতিরোধে জ্ঞান ও প্রযুক্তিনির্ভর বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে, যা টেকসই অর্থনীতি বাস্তবায়নে বিপুল ভূমিকা রাখবে বলে তার (রাষ্ট্রপতি) বিশ্বাস।

 

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা নির্মাণে ইতোমধ্যে বাংলাদেশ আর্থ-সামাজিক উন্নয়নের বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে।

 

রাষ্ট্রপতি বলেন, বাণিজ্যের প্রসার, বৈদেশিক বিনিয়োগ বৃদ্ধি ও দেশীয় শিল্প সুরক্ষায় বাংলাদেশ কাস্টমের রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। করোনা মহামারি ও বৈশ্বিক অর্থনৈতিক সংকটের মাঝেও জাতীয় অর্থনীতির অগ্রগতি অব্যাহত রাখার লক্ষ্যে গ্লোবাল সাপ্লাই চেইন সুসংহতকরণ, স্টেইকহোল্ডারদের মাঝে কার্যকর সংযোগ এবং জ্ঞান ও প্রযুক্তিনির্ভর ব্যবস্থাপনা নিশ্চিতকরণে বাংলাদেশ কাস্টমসের অবদান অনস্বীকার্য।

 

জাতীয় রাজস্ব বোর্ডের ব্যবস্থাপনায় ‘আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২৩’ পালনের উদ্যোগকে স্বাগত জানিয়ে কাস্টমসের সব কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সব অংশীজনকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান আবদুল হামিদ।

 

এ বছরের আন্তর্জাতিক কাস্টমস দিবসের প্রতিপাদ্য ‘ভবিষ্যৎ প্রজন্মের লালন: কাস্টমসে জ্ঞানচর্চা ও উত্তম পেশাদারিত্বের বিকাশ’।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:১৬ | বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com