শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কাল থেকে অনির্দিষ্টকালের অবরোধ : আজ সারাদেশে বিক্ষোভ

  |   সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

Khandaker Mahbub

স্টাফ রিপোর্টার, ঢাকা: আগামী বুধবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য সারা দেশে রাজপথ, রেলপথ ও নৌ-পথ অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিরোধী জোট ১৮ দল। একই সঙ্গে তফসিল স্থগিত ও নেতাকর্মীদের মুক্তি দাবি এবং যৌথবাহিনীর অভিযান ও মার্চ ফর ডেমোক্রেসি-তে বাধা দেয়ার প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার দেশব্যাপী বিক্ষোভ করবে বিরোধী জোট।

সোমবার রাত সোয়া ৮টার দিকে বারিধারায় বসুন্ধরা আবাসিক এলাকায় নিজ বাসভবনে এক প্রেস ব্রিফিংয়ে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার খন্দকার মাহবুব হোসেন।
আগামী ৫ জানুয়ারির নির্বাচনের মধ্য দিয়ে সরকার গণতন্ত্রের কবর রচনা করবে বলেও অভিযাগ করেন তিনি।
খন্দকার মাহবুব বলেন, “দেশজুড়ে তাণ্ডব চালানো ও দেশের গণতন্ত্র জ্বালিয়ে দেয়ার জন্য যারা দায়ী, একদিন তাদের অবস্থাও খারাপ হবে।” খন্দকার মাহবুব হোসেন বলেন, খালেদা জিয়া ভোটের অধিকার রক্ষার জন্য ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি দিয়েছেন। তিনি লগি- বৈঠা নিয়ে ঢাকায় আসতে বলেন নি। কিন্তু গণতন্ত্রের লেবাজধারী এই সরকার কাউকে ঢাকায় ভিড়তে দিচ্ছে না। পথে পথে হয়রানি করছে। মানুষকে ঢাকায় কারাবন্দি করে রাখা হয়েছে। ৩১ ডিসেম্বরের বিক্ষোভ কর্মসূচিকে সবাইকে রাস্তায় নেমে আসার আহ্বান জানাই।
তিনি আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বলেন, স্বৈরশাসক সরকার শুধুমাত্র সংবিধানের দোহাই দিয়ে ক্ষমতায় থাকতে চায়। কিন্তু অতীতের কেউই বলপ্রয়োগ করে ক্ষমতায় টিকে থাকতে পারেনি। এই সরকারও পারবে না।
খন্দকার মাহবুব বলেন, সরকার মুক্তিযুদ্ধের কথা বলেন। কিন্তু তারা রোববার মুক্তিযোদ্ধা মেজর (অব.) হাফিজ উদ্দিন ও সোমবার আরেক মুক্তিযোদ্ধা ও চেয়ারপারসনের উপদেষ্টা শমসের মবিন চৌধুরীকে গ্রেফতার করে স্বৈরাচারি আচরণ করেছে।খন্দকার মাহবুব আরও বলেন, আমরা জানি অবরোধ কর্মসূচি নিয়ে নেত্রী অত্যন্ত উদ্বিগ্ন। কিন্তু দেশের বৃহত্তর স্বার্থে এই শান্তিপূর্ণ কর্মসূচি চলবে। অবরোধে বাধা দেওয়া হলে পরিণাম ভালো হবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিন।

Facebook Comments Box
advertisement

Posted ২০:৪৪ | সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com