মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কারও ভিসা নিষেধাজ্ঞা নিয়ে আওয়ামী লীগের মাথাব্যথা নেই: কাদের

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৭ মে ২০২৩ | প্রিন্ট

কারও ভিসা নিষেধাজ্ঞা নিয়ে আওয়ামী লীগের মাথাব্যথা নেই: কাদের

কোন দেশ তাদের ভিসানীতি পরিবর্তন করল বা নিষেধাজ্ঞা দিল, তা নিয়ে আওয়ামী লীগের কোনো মাথাব্যথা নেই বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

শনিবার (২৭ মে) বিকেলে রাজধানীর বাড্ডায় আওয়ামী লীগ আয়োজিত এক শান্তি সমাবেশে অংশ নিয়ে তিনি এমন মন্তব্য করেন। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, ‘আমেরিকা বলেছে সুষ্ঠু নির্বাচনে যারা বাধা দেবে তাদের ভিসা বন্ধ করবে। এটাতে আমাদের কিছু নেই, আমরা সুষ্ঠু নির্বাচন করি।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘সর্বশেষ গাজীপুরে দেখিয়ে দিয়েছি, আমরা নির্বাচন সুষ্ঠু করব। আমরা সুষ্ঠু নির্বাচন করব তাতে বাইরের কে ভিসানীতি দিল, নিষেধাজ্ঞা দিল- এ নিয়ে আওয়ামী লীগ ও শেখ হাসিনার কোনো মাথাব্যথা নেই।

 

ওবায়দুল কাদের বলেন, ‘মার্কিন ভিসানীতিতে আমাদের লাভ হলো, তারা নালিশ করেছে নিষেধাজ্ঞা দেবে! সে নিষেধাজ্ঞা কই? নির্বাচনে বোমা মারলে, গাড়ি ভাঙচুর করলে তারাই ভিসানীতির আওতায় আসবে। আমরা আমাদের নীতিতে অটুট, আমরা নির্বাচনে যাচ্ছি।

 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘আমরা অবশ্যই নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করব। গাজীপুরে উজ্জ্বল দৃষ্টান্ত রেখে দিয়েছি। সামনের দিনে বাংলাদেশে চারটি সিটি করপোরেশন ও জাতীয় নির্বাচন অবাধ হবে। সবাই অংশগ্রহণ আমরা চাই।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘মানুষ আর ধানের শীষ চায় না। ওরা বলে ধানের শীষ, মানুষ বলে পেটে বিষ। কেউ কেউ বলে সাপের বিষ।

 

কাদের বলেন, ‘বিএনপির কোনো শত্রু নাই, প্রধান শত্রু শেখ হাসিনা। দেশের সবচেয়ে জনপ্রিয় নেতার নাম শেখ হাসিনা। শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য রাজনীতি করেন। তিনি নিজের কথা ভাবেন না, ভাবেন দেশের কথা।

 

নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘তৈরি হয়ে যান, প্রস্তুত হয়ে যান। আরও জোরে স্লোগান দিতে হবে। কেরানীগঞ্জে ধরা খেয়েছে, নাটোরে ধরা খেয়েছে, এসব বিএনপির নাটক।

 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, ‘ভয় পাচ্ছেন কেন ফখরুল সাহেব। পায়ের তলায় যখন এত মাটি, তাহলে আসেন না লড়ি। নির্বাচনকে ভয় পান কেন। আসলে নির্বাচনকে না, তারা ভয় পায় শেখ হাসিনাকে। তাদের প্রধান শত্রু হচ্ছে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। আর বাংলাদেশের জনগণের কাছে সবচেয়ে জনপ্রিয় নেতার নাম হচ্ছে শেখ হাসিনা। বাংলাদেশের গত আটচল্লিশ বছরে সবচেয়ে সৎ, সাহসী, পরিশ্রমী ও দক্ষ নেতার নাম শেখ হাসিনা।

 

সেতুমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনা নিজের, পরিবারের ও আওয়ামী লীগের ভাগ্য উন্নয়নের জন্য রাজনীতি করেন না। তিনি রাজনীতি করেন দেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য। ১৫ দিনের বিদেশ সফর করে আসলেন মানুষের প্রয়োজনে। ওয়াশিংটন, জাপান, যুক্তরাজ্য হয়ে এসেই আবার কাতার গেলেন দেশের মানুষের জ্বালানি সংকটের সমাধানে। কাতারের আমিরের কাছে সাহায্য চাইলে তিনি চুক্তির বাইরেও জ্বালানি সরবরাহের প্রতিশ্রুতি দিলেন। দেশের মানুষের ভাগ্যের চাকা যাতে ঘুরে যায় সেই প্রচেষ্টায় শেখ হাসিনার কোনো কমতি নেই।

 

‘তাকে ভুল বুঝবেন না। পঁচাত্তরের পর তার চেয়ে আপন বাংলাদেশের জন্য কোনো নেতার জন্ম হয়নি। মানুষকে ভালোবাসেন, মানুষের জন্য কাজ করেন এমন নেতা একজনই আছেন, তিনি হলেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।’-বলেন কাদের।  সূএ : ঢাকা মেইল ডটকম

Facebook Comments Box
advertisement

Posted ১৩:১৩ | শনিবার, ২৭ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com