মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কাজে ধীরগতি ওয়াসার, দোষ পড়ে সিটি করপোরেশনের: মেয়র আতিক

  |   শনিবার, ২৭ জুন ২০২০ | প্রিন্ট

কাজে ধীরগতি ওয়াসার, দোষ পড়ে সিটি করপোরেশনের: মেয়র আতিক

ঢাকা দক্ষিণের মেয়রের পর এবার ওয়াসার সমালোচনায় মুখর হলেন উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, ওয়াসার অবকাঠামো আছে, লোকবল আছে। ওয়াসার সব কিছু আছে। কিন্তু তারা কাজ করতে দেরি করে। ওয়াসার কাজে ধীরগতি আর কথা দোষ পড়ে সিটি করপোরেশনের।

শনিবার (২৭ জুন) রাজধানীর কাওলায় সিভিল এভিয়েশন কবরস্থানের পাশে আশকোনা হজক্যাম্প, সিভিল এভিয়েশন অফিসার্স কোয়ার্টার, বনরূটা হাউজিং খননকৃত খালের উদ্বোধনী অনুষ্ঠানে এ এসব কথা বলেন।

খাল রক্ষণাবেক্ষণে অবহেলার জন্য প্রতিষ্ঠানটির দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তুলে ওয়াসার দায়িত্ব সিটি করপোরেশনকে দেয়ার আহ্বান জানান আতিকুল ইসলাম বলেন, খাল আইনগতভাবে ঢাকা জেলা প্রশাসনের অধীনে। আর খালের পানি নির্গমন ও রক্ষণাবেক্ষণের দায়িত্ব হলো ওয়াসার। আর বকাবকি ও গালি শুনতে হয় আমাদের। আমরা কাজ করতে চাই, কারণ আমরা জনপ্রতিনিধি। কিন্তু ওয়াসার যারা আছেন, তাদের জনগণের কাছে জবাবদিহিতা করতে হয় না। জবাব দিতে হয় আমাদের। আমাদের প্রস্তাব হলো, ওয়াসার ভৌত অবকাঠামো, ওয়াসার সকল লোকবল, যত ধরনের টেকনিক্যাল সাপোর্ট আছে; সেগুলো আমাদেরকে দিন। আমরা কাজ করে দেখিয়ে দিবো, দায়বদ্বতা নিয়ে কাজ করলে সবই সম্ভব।

রাজধানীর সব সেবা সংস্থার জবাবদিহিতা নিশ্চিতের দাবি জানিয়ে মেয়র আতিক বলেন, জনগণের নির্বাচিত প্রতিনিধি হিসেবে জবাবদিহি আমাদের করতে হয়। তাই আমাদের পেছনে যেসব সংস্থা কাজ করছে, তাদেরকেও জবাবদিহিতা করতে হবে। যদি জবাবদিহিতা না করতে পারে, তাহলে তাদের দায়িত্ব আমাদেরকে দিয়ে দিন।

বিভিন্ন উন্নয়ন প্রকল্প সংশ্লিষ্টদের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলে ঢাকা উত্তরের মেয়র বলেন, যারা এলিভেটেড এক্সপ্রেসওয়ে করেন, মেট্রোরেল করেন; তাদের কিন্তু সরকার টাকা দেয় জনগণ যাতে দুর্ভোগে না পড়ে, সেভাবে কাজ করার জন্য। কিন্তু অতি দুঃখের বিষয় উনারা যখন কাজ করেন, উনারা কিন্তু জনগণের দুঃখ দেখেন না। উনারা যখন কাজ শুরু করেন, সকল ড্রেনকে বন্দী করে জলাবদ্ধতা তৈরি করে।

আশকোনা ও কাওলা এলাকার জলাবদ্ধতা নিরসনে হজক্যাম্প, সিভিল এভিয়েশন অফিসার্স কোয়ার্টার, বনরূটা হাউজিং খাল খননে ঢাকা ওয়াসা ও সিভিল এভিয়েশন কর্তৃপক্ষকে বারবার বলার পরও কোনো ফল পাওয়া যায়নি বলে অভিযোগ করেন ঢাকা উত্তরের মেয়র। পরে খালটি খননে সিটি করপোরেশনকেই উদ্যোগী হতে হয়।

গত ৩০ মে প্রায় ১.৯০ কিমি দীর্ঘ খালটি খননে যৌথভাবে কাজ শুরু করে ঢাকা উত্তর সিটি করপোরেশন এবং বাংলাদেশ সেনাবাহিনী। ২৭ জুন শেষ হয় খননকাজ।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের উন্মুক্ত স্থানে ময়লা-আবর্জনা রাখার বিষয়ে হুশিয়ারির এক সপ্তাহের মাথায় ঢাকা ওয়াসার বিরুদ্ধে সরব হলেন উত্তরের মেয়র আতিকুল ইসলাম।

Facebook Comments Box
advertisement

Posted ২১:৫৩ | শনিবার, ২৭ জুন ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com