শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কলঙ্কিত নির্বাচনের সরকারও কলঙ্কিত: খালেদা

  |   সোমবার, ২০ জানুয়ারি ২০১৪ | প্রিন্ট

khaleda-sordi

২০জানুয়ারিঃ  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, সরকার জনগণের সরকার নয়। ৫ জানুয়ারির নির্বাচন কলঙ্কিত নির্বাচন তাই কলঙ্কিত নির্বাচনের  সরকারও কলঙ্কিত । জনগণ এ নির্বাচন মানে না। তিনি বলেন, এ সরকার ক্ষমতায় আছে অস্ত্রের জোরে। এভাবে বেশি দিন টিকবে না।

সোমবার বিকালে সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত বিএনপির সমাবেশে তিনি একথা বলেন। সরকার ক্ষমতায় বসেছে অবৈধভাবে উল্লেখ করে খালেদা জিয়া বলেন,  মানুষ ভোটের অধিকার চায়। নতুন প্রজন্ম এবার ভোট দিতে পারেনি, তাদের এই অধিকার সরকার কেড়ে নিয়েছে।

খালেদা জিয়া বলেন, আজকের এ সমাবেশ ডেকেছি, গত ৫ জানুয়ারি নির্বাচনকে যেসব জনগণ ঘৃণা জানিয়েছে তাদের অভিনন্দন। এ মাধ্যমে প্রমাণ হলো গায়ের জোরে ক্ষমতায় থাকা যায় না। জনগণের সমর্থন লাগে। প্রহসনের নির্বাচন জনগণ মানে না।

তিনি বলেন, জনগণ ভোট কেন্দ্রে যায়নি। ভোট কেন্দ্রে ছিলো কুকুর। ইনকিলাব বন্ধের সমালোচনা করে তিনি বলেন,  ইনকিলাব বন্ধ করলেন কেন? সাংবাদিকদের জেলে নিলেন কেন। যে সংবাদ ছাপানো হয়েছে এটি অনেক আগেই ফেসবুক, অনলাইনে এসেছে। এটি সত্যি না হলে তার ব্যাখ্যা দেয়া উচিত ছিলো। ব্যাখ্যা না দিয়ে পত্রিকা বন্ধ করে দিয়েছেন।

খালেদা জিয়া বলেন, সরকারের আমলে চ্যানেল ওয়ান, দিগন্ত টিভি, ইসলামিক টিভি ও আমার দেশ বন্ধ করে দেয়া হয়েছে। মাহমুদুর রহমানকে বিনা অপরাধে কারাগারে আটকে রাখা হয়েছে।

তিনি বলেন, সরকার আজীবন ক্ষমতায় থাকতে পারবেন না। অতি শীঘ্রই জনগণ তাদের বিদায় করবে। এ নির্বাচন সবাই প্রত্যাখ্যান করেছে। গ্রহণযোগ্য নির্বাচনের জন্য আলোচনার প্রয়েজন।

তত্ত্ববধায়ক প্রসঙ্গে বিএনপি চেয়ারপারসন বলেন, তত্ত্ববধায়কের জন্য আওয়ামীলীগ ১৭৩ দিন হরতাল করেছে। গান পাউডার দিয়ে জীবন্ত মানুষ হত্যা করেছে। তাদের দাবিতেই তত্ত্ববধায়ক দেয়া হয়েছিলো।

তিনি বলেন, আজীবন ক্ষমতায় থাকার জন্য সরকার সংবিধান পরিবর্তন করেছে। একচুল নয় তারা বহু হাত নড়ে গেছেন। সংবিধান কাঁটা-ছেড়া করেছে।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:০০ | সোমবার, ২০ জানুয়ারি ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com