শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় সবার অহংকার পানিতে মিশে গেছে: ফখরুল

  |   শনিবার, ২৫ এপ্রিল ২০২০ | প্রিন্ট

করোনায় সবার অহংকার পানিতে মিশে গেছে: ফখরুল

করোনাভাইরাসকে অদৃশ্য শত্রু আখ্যা দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সবার অহংকার পানির সঙ্গে মিশে গেছে। তবুও আমি বিশ্বাস করি মানুষ জিতবে। মানুষের কল্যাণ হবে।’

শনিবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে গুম, খুনের শিকার নেতাকর্মীদের পরিবারকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেয়া এই ঈদ উপহার বিতরণের সময় তিনি একথা বলেন।

ফখরুল বলেন, আজকে করোনাভাইরাস অদৃশ্য শত্রু। যার কোনো ওষুধ বা ভ্যাকসিন আবিষ্কার হয়নি। বিশ্বের সমস্ত বিজ্ঞানী ও গবেষণা কাজে আসছে না।

সরকারবিরোধী আন্দোলনের সময় গুম, খুন ও নির্যাতিত নেতাকর্মীদের পরিবারের জন্য বেশ কয়েকবছর ধরে ঈদ উপহার দেয় বিএনপি। এবারের এই কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে মহাসচিব বলেন, আজকে সারাদেশে প্রায় ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আন্দোলন সংগ্রামের সবচেয়ে বড় নেতা বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে দুই বছরের বেশি সময় কারাগারে রাখা হয়েছে। এখন শর্তসাপেক্ষে তাকে ছয় মাসের জন্য মুক্তি দেয়া হয়েছে। আমাদের ছাত্রদল, যুবদল স্বেচ্ছাসেবক দল ও বিএনপির অসংখ্য নেতাকর্মীকে গুম, খুন ও অপহরণ করা হয়েছে। তবুও এরমধ্যে দিয়ে আমরা বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আন্দোলন সংগ্রাম করছি।

তিনি বলেন, আজকে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য যেসব তরুণ যুবক সংগ্রাম করতো তাদেরকে ধরে নিয়ে গুম, অপহরণ করা হয়েছে। একজন দুজন করে রাতের অন্ধকারে গ্রেপ্তার করে নিয়ে গেছে। যা অত্যন্ত বেদনাদায়ক। আমরা প্রতিবছর তাদেরকে স্মরণ করছি। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সবসময় তাদের খোঁজ-খবর নেন। সেজন্য আমরা পবিত্র রমজান মাসে ঈদকে সামনে রেখে নির্যাতিত পরিবারগুলোকে ঈদ উপহার প্রদান করছি।

এসময় আরো বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গুম খুনের শিকার বেশকিছু পরিবারের সদস্য ও ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের দায়িত্বপ্রাপ্ত নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

রুহুল কবির রিজভী বলেন, বৈশ্বিক মহামারি প্রাণঘাতী কোভিড-১৯ মোকাবিলায় গোটা বিশ্ব আজ বিপর্যস্ত। বাংলাদেশেও এই ভাইরাসের সংক্রমণ বেড়ে চলেছে। এমন কঠিন সময়ের মধ্যেও পবিত্র রমজান মাসে ঈদুল ফিতরকে সামনে রেখে প্রতিবছরের ন্যায় এ বছরও সমগ্র বাংলাদেশে বিভিন্ন সময়ে গণতান্ত্রিক আন্দোলনে গুম ও নির্যাতিত পরিবারের জন্য ঈদ উপহার বিতরণ-২০২০ কর্মসূচি উদ্বোধন করা হলো।

তিনি বলেন, মহামারি করোনাভাইরাস প্রতিরোধে বিশ্বের মনীষীরা বিভিন্ন পরামর্শ দিলেও সরকার কোনো কর্ণপাত করছে না। তারা তাদের একদলীয় চেতনা দিয়েই কাজ করছে।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:০৭ | শনিবার, ২৫ এপ্রিল ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com