শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘কত বড় অমানবিক হলে এ কথা মন্ত্রীর মুখে শুনতে পাই’

  |   রবিবার, ০৪ আগস্ট ২০১৯ | প্রিন্ট

‘কত বড় অমানবিক হলে এ কথা মন্ত্রীর মুখে শুনতে পাই’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা অত্যন্ত কঠিন সময়ে বাস করছি। এত বড় কঠিন সময় বাংলাদেশে আর কখনো আসেনি। ১৯৭১ সালে যখন মুক্তিযুদ্ধ শুরু হয় এর আগের মুহূর্তেও এত অসহায় বোধ করিনি।

রোববার (৪ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)-এর ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে ভিন্ন আঙ্গিকে গণতন্ত্রের একটা লেবাস পরিয়ে দিয়ে আবার একদলীয় শাসন ব্যবস্থা চালু করেছে। এ অবস্থায় যখন আমাদের সমস্ত অর্জন ধ্বংস হয়ে যাচ্ছে, যখন আমাদের সমস্ত পথ বন্ধ হয়ে যাচ্ছে, তখন আমরা কী করতে পারি? আমরা যেটা করতে পারি সেটা করতে চেষ্টা করছি। আমরা জনগণকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করছি।

তিনি বলেন, জনগণই একমাত্র পারেন দেশকে রাষ্ট্রকে মুক্তি দিতে। আমরা যদি আজকে জনগণকে ঐক্যবদ্ধ করতে পারি, জনগণের উত্তাল তরঙ্গ সৃষ্টি করতে পারি, তাহলে নিসন্দেহে সরকার পরাজিত হবে।

বিএনপির মহাসচিব বলেন, ডেঙ্গুতে কতজন মারা গেছেন আমাদের স্বাস্থ্যমন্ত্রী তা বলতে পারবেন না এবং এটা তার জানা নেই। ডেঙ্গু যখন চরম আকার ধারণ করেছে তখন তিনি বললেন, ‘এডিস মশা রোহিঙ্গাদের মতো।’ কত বড় অমানবিক হলে, কত বড় অমানুষ হলে -এ ধরনের কথা আমরা একজন মন্ত্রীর মুখে শুনতে পাই।

তিনি আরও বলেন, স্বাস্থ্যমন্ত্রী যখন মালয়েশিয়া গেলেন, পত্র পত্রিকায় দেখলাম তিনি ব্যক্তিগত কারণে গেছেন। ফিরে আসার পর বলেছেন, তিনি জানেন না কতজন মারা গেছেন। বলছেন, ১৬শ’ থেকে ১৭শ’ আক্রান্ত হয়েছেন।

সরকারের উদ্দেশ্যে ফখরুল বলেন, সময় শেষ হওয়ার আগেই এ পার্লামেন্ট বাতিল করুন। এ নির্বাচন বাতিল করুন এবং নিরপেক্ষ সরকারের অধীনে একটি নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করুন। অন্যথায় এ দেশের জনগণ জানে কিভাবে এ ধরনের সরকারকে পরাজিত করতে হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৫১ | রবিবার, ০৪ আগস্ট ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com