শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কত বেতন পান মুকেশ আম্বানির বাবুর্চিরা?

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৭ মে ২০২৩ | প্রিন্ট

কত বেতন পান মুকেশ আম্বানির বাবুর্চিরা?

স্ত্রী শাড়ি পরেন ৪০ লাখ রুপির। সংস্থার কর্মচারীকে উপহার দেন ১৫০০ কোটি রুপির বাড়ি। সন্তানদের বিয়েতেও হাজার হাজার কোটি টাকা খরচ করেন। সম্প্রতি হলিউড এবং বলিউড পাড়াকে এক ছাতার তলায় এনে হইচই ফেলে দিয়েছিলেন। কিন্তু জানেন কি বাড়ির রাঁধুনিদের কত টাকা করে বেতন দেন ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানী? অন্য সাধারণ বাড়ির তুলনায় আর কী কী বাড়তি সুবিধা পান আম্বানী পরিবারের পরিচারকেরা?

 

মুকেশ বিশ্বের সবচেয়ে ধনীদের মধ্যে অন্যতম। মুকেশ এবং তার স্ত্রীর জীবনযাপন  রাজাদের চেয়ে কোনও অংশে কম নয়। আম্বানী পরিবার যেসব পাত্রে খানাপিনা করে, সেগুলোর মূল্যও কোটি টাকার বেশি। আর যারা তাদের জন্য রান্না করেন তাদের বেতন শুনলে চমকে যাবেন। সংবাদমাধ্যম ‘ফিন্যানশিয়াল এক্সপ্রেস’ এর প্রতিবেদন অনুযায়ী, প্রতি মাসে বেতন বাবদ ২ লাখ রুপি করে পান মুকেশ-নীতার রাঁধুনিরা।

mukesh ambani

আম্বানীরা নিরামিষাশী। মুকেশ তার খাবার সম্পর্কে বিশেষ সচেতন। পছন্দ করেন থাইল্যান্ডের খাবার খেতেও। প্রতি রবিবার মুকেশের পাতে দক্ষিণ ভারতীয় পদ থাকা চায়।

 

আম্বানীদের রাঁধুনিরা সাধারণ রাঁধুনি নন। যে কোনও ধরনের রান্না করতে তারা পারদর্শী। মনপছন্দ খাবার তৈরি করে দিতে পারেন নিমেষে। তারা সবসময় ধোপদুরস্ত পোশাক পরে রান্না করেন।

 

আম্বানী পরিবারের রাঁধুনিরা একাধিক ভাষায় সাবলীল। রয়েছে নামীদামি বিদেশি সংস্থায় পড়াশোনা এবং কাজ করার অভিজ্ঞতা। মুম্বাইয়ে আম্বানীদের বিলাসবহুল বাড়ি অ্যান্টিলিয়ায় রাঁধুনিদের থাকার জন্য আলাদা ঘর রয়েছে। কেউ চাইলে বাড়িও ফিরে যেতে পারেন। তবে প্রধান রাঁধুনিকে নাকি থাকতে হয় অ্যান্টিলায়াতেই।

mukesh ambani

আম্বানী পরিবারের রন্ধনশিল্পীদের যাতায়াতের জন্য আলাদা আলাদা গাড়ির ব্যবস্থা রয়েছে। একই রকম বন্দোবস্ত রয়েছে অ্যান্টিলিয়ার বাকি গৃহকর্মীদেরও। বেতনের পাশাপাশি আরও অনেক সুবিধা পান আম্বানী পরিবারের কর্মীরা। এই কর্মীদের এবং তাদের পরিবারের সদস্যদের নামে রয়েছে বিমার সুবিধা। তাদের সন্তানদের পড়াশোনার খরচও জোগানো হয় আম্বানীদের মালিকানাধীন রিলায়্যান্স গোষ্ঠীর তরফ থেকে।

 

এমনকি, আম্বানী পরিবারের কর্মচারীদের সন্তানরা যাতে যুক্তরাষ্ট্রের স্কুলে পড়াশোনা করতে পারে, সেই ব্যবস্থাও করা হয় রিলায়্যান্স গোষ্ঠীর তরফে।

mukesh ambani house

সম্প্রতি উদ্বোধন হয়েছে ‘নীতা মুকেশ অম্বানী কালচারাল সেন্টার’ এর। উদ্বোধনী অনুষ্ঠানে চাঁদের হাট বসেছিল। তারকাখচিত সেই সন্ধ্যায় উপস্থিত ছিলেন সালমান খান, শাহরুখ খান, সাইফ আলি খান, শাহিদ কপূর, রণবীর সিংহ, দীপিকা পাড়ুকোন, আলিয়া ভাটের মতো বহু বলিতারকা। কেবল ভারতীয় শিল্পীরাই নন, আম্বানীদের বিশেষ অনুষ্ঠানে যোগ দিতে ভারতে আসেন হলিউডের তারকারাও।   সূত্র: আনন্দবাজার

Facebook Comments Box
advertisement

Posted ০৬:৪২ | শনিবার, ২৭ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com