বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়ানডে মেজাজে শুভাগতর দুর্দান্ত শতক

  |   মঙ্গলবার, ৩০ অক্টোবর ২০১৮ | প্রিন্ট

ওয়ানডে মেজাজে শুভাগতর দুর্দান্ত শতক

স্পোর্টস ডেস্ক: জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) পঞ্চম রাউন্ডে ঢাকা ডার্বিতে প্রথম দিনই সবাইকে অবাক করে মাত্র ৫৯ রানে ইনিংস ঘোষণা করে ঢাকা মেট্রো। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে টসে পরাজিত হয়ে ২৯.৩ ওভার খেলে ঢাকা বিভাগকে ব্যাটিংয়ে পাঠায় ঢাকা মেট্রো।

শুভাগতর শতক: দিনের প্রথম সেশনে অর্ধশতকের পর দ্রুত ব্যাট চালাতে শুরু করে শুভাগত। লাঞ্চের পূর্বে ১০২ বলে ৮৯ রান করে অপরাজিত ছিলেন তিনি। কিন্তু দ্বিতীয় সেশনের শুরুতেই স্পিনার আরাফাত সানিকে এক বিশাল ছক্কা হাঁকান তিনি।

এরপর কয়েকটি বল দেখেশুনে খেলেছেন এই ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ১১৮ বলে এবারের এনসিএলে ব্যক্তিগত প্রথম শতক হাঁকাতে সক্ষম হন শুভাগত। বলা যায়, ওয়ানডে মেজাজেই নিজের প্রথম শতক হাঁকিয়েছেন তিনি। যেখানে তার ৭টি চার এবং ৫টি ছয় রয়েছে।

তার সাথে সঙ্গ দিচ্ছেন তাইতুর রহমান (৪৫)। বর্তমানে তাদের লিড দাঁড়িয়েছে ২৪৩ রানের।

শুভাগতের অর্ধশতক: প্রথম দিন ৯ রান করে দিন শেষ করেছিলেন শুভাগত হোম। মঙ্গলবার দ্বিতীয় দিন ব্যাটিং করতে নেমে দিনের প্রথম সেশনেই নিজের ব্যক্তিগত অর্ধশতক হাঁকিয়ে নেন তিনি।

ঢাকা বিভাগের প্রথম ইনিংস:

মেট্রোর ইনিংস ঘোষণার পর গতকালই (সোমবার) নিজেদের প্রথম ইনিংস ব্যাট করতে মাঠে নামে ঢাকা বিভাগ। ৫৩ ওভারে তিন উইকেট হারিয়ে ১৬৭ রান নিয়ে প্রথম দিন শেষ করে ঢাকা। রনি তালুকার ৮৬ রান এবং সাইফ হাসান ৪৯ রান করে আউট হন। শুভাগত ৯ এবং তাইবুর ৪ রান নিয়ে অপরাজিত থেকে দিন শেষ করেছিলেন।

ঢাকা মেট্রোর প্রথম ইনিংস:
দিনের শুরুতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে মেট্রো। নিয়মিত বিরতিতে ঢাকা বিভাগের বোলারদের উইকেট বিলাতে থাকে দলটি। মাত্র তিন জন ব্যাটসম্যান দুই অংকের ঘরে রান নিতে সক্ষম হয়েছিলেন।

শামসুর রহমান (১১), মোহাম্মদ আশরাফুল (১৪), সৈকত আলি (১০) এই তিনেই ভর করে আট উইকেট হারিয়ে ৫৯ রানে ইনিংস ঘোষণা করে দলটি। ঢাকা বিভাগের হয়ে আগুনঝরা বোলিংয়ে মাত্র ১৫ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন সালাউদ্দিন শাকিল।
তাছাড়া, সুমন খান ৩২ রান খরচে নিয়েছেন ৩ টি উইকেট। মোশাররফ হোসেন রুবেলের ঝুলিতে গেছে ১ টি উইকেট।

ঢাকা মেট্রো একাদশ:
মার্শাল আইয়ুব, মোহাম্মদ আশরাফুল, শামসুর রহমান, আরাফাত সানি, সৈকত আলি, শাদমান ইসলাম, আসিফ হাসান, শহিদুল ইসলাম, কাজি অনিক, মোহাম্মদ নাইম, জাবিদ হোসেন।

ঢাকা বিভাগ একাদশ:
রকিবুল হাসান, শুভাগত হোম, রনি তালুকদার, নাদিফ চৌধুরি, মোশাররফ রুবেল, তাইবুর রহমান, সাইফ হাসান, শাকিল হোসেন, আব্দুল মজিদ, সালাউদ্দিন শাকিল, সুমন খান।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৪৭ | মঙ্গলবার, ৩০ অক্টোবর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com