মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান খালেদার

  |   বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০১৪ | প্রিন্ট

Khaleda

নিজস্ব প্রতিবেদক,  ঢাকা : স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র এবং মানুষের মৌলিক ও মানবাধিকার নিশ্চিত করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ঐতিহাসিক গণঅভ্যূত্থান দিবস উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি এই আহ্বান জানান। দেশের বর্তমান ক্রান্তিকালে এ মহান দিন অনুপ্রেরণায় যোগায় মন্তব্য করে খালেদা জিয়া বলেন, ‘আমি উনসত্তরের গণআন্দোলনসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই। তাঁদের রুহের মাগফিরাত কামনা করি।’

তিনি বলেন, ‘২৪ জানুয়ারি আমাদের জাতীয় ইতিহাসে এক অবিস্মরণীয় দিন। দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পর ১৯৬৯ সালের এ দিনে তদানীন্তন পাকিস্তানি ঔপনিবেশিক দুঃশাসনের বিরুদ্ধে ছাত্র-জনতা দৃঢ় প্রতিরোধ গড়ে তোলেন। সেই গণআন্দোলনের তীব্রতা এক পর্যায়ে পরিণত হয় গণঅভ্যূত্থানে।

এতে পতন নিশ্চিত হয় স্বৈরশাসকের। আর এরই ধারাবাহিকতায় উন্মুক্ত হয়েছিল আমাদের স্বাধীনতা অর্জনের পথ।’ পৃথক বানীতে ঐতিহাসিক গণঅভ্যূত্থান দিবস উপলক্ষ্যে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এ দিনটি আমাদের জাতীয় জীবনে এক গুরুত্বপূর্ণ দিন। ১৯৬৯ সালের এ দিনে ছাত্র-জনতার দৃঢ় ঐক্য দীর্ঘ আন্দোলনকে গণঅভ্যূত্থানে রূপ দিয়েছিলো। স্বৈরশাসনের পতনের মধ্য দিয়ে গণতন্ত্র ও স্বাধীনতার দ্বার উন্মুক্ত হয়েছিলো।’ এদিকে বাংলাদেশে অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমা উপলক্ষে দেশবাসীসহ মুসলিম বিশ্বের শান্তি ও কল্যাণ কামনা করছেন বিএনপি চেয়ারপারসন। এ উপলক্ষ্যে অপর এক বানীতে তিনি বিশ্ব মুসলিম সম্প্রদায়কে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানান ।

তিনি বলেন, ‘বরাবরের মত এবারও টঙ্গীতে বিশ্ব ইজতেমা-বিশ্ব মুসলিম সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম জমায়েত অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্ব ইজতেমায় অংশগ্রহণকারী দেশ-বিদেশের অগণিত ধর্মপ্রাণ মানুষের অব্যাহত সুখ, শান্তি ও কল্যাণ কামনা করছি।’ ‘ইহলৌকিক ও পারলৌকিক মুক্তির জন্য বিশ্ব ইজতেমায় বাংলাদেশসহ সারা বিশ্ব থেকে লাখো মানুষের সমাগম ঘটে ঢাকার তুরাগ নদীর তীরে টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে। মহান আল্লাহ’র নামে মুখরিত হয়ে ওঠে ইজতেমা ময়দান। মোমিন-মুসলমানদের এই ধর্মীয় জমায়েত উপলক্ষে আমি আল্লাহ’র দরবারে প্রার্থনা করছি, বিশ্বের সকল মানুষ যেন সংঘাত ও হানাহানি থেকে মুক্ত হয়ে সুখি ও আনন্দময় জীবন-যাপন করতে পারেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:১৪ | বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com