শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঐক্যফ্রন্ট নেতাদের গণভবনে আমন্ত্রণ

  |   রবিবার, ২৭ জানুয়ারি ২০১৯ | প্রিন্ট

ঐক্যফ্রন্ট নেতাদের গণভবনে আমন্ত্রণ

স্বাধীনদেশ অনলাইন : জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের গণভবনে চায়ের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও বিশিষ্টজনদের সম্মানে তিনি চা চক্রের আয়োজন করেছেন। এতে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির ২০ নেতাকে পৃথক কার্ড পাঠিয়ে আমন্ত্রণ জানানো হয়েছে। তারা একাদশ সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর সঙ্গে প্রথম দফা সংলাপে অংশ নিয়েছিলেন। আমন্ত্রণ পাওয়ার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করে গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক বলেন, শুক্রবার আমাদের অফিসে গণভবনে চা খাওয়ার আমন্ত্রণের একটি চিঠি আসে।

আমি শনিবার চিঠিটি হাতে পেয়েছি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যাওয়া না যাওয়ার বিষয়ে আমরা আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করব। ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না মানবজমিনকে বলেন, চিঠি দিয়েছে সেটা জানতে পেরেছি শনিবার সন্ধ্যায়। এখন এই দাওয়াতে যাব কিনা সেটা ব্যক্তিগত পর্যায় থেকে বলা যাবে না।

এ বিষয়ে সবাই বসে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হবে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন মানবজমিনকে বলেন, আমন্ত্রণের বিষয়ে আমি কিছু জানি না। নির্বাচনের আগে গত বছরের ১লা নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে গণভবনে সংলাপে অংশ নেয় জাতীয় ঐক্যফ্রন্ট। এতে ফ্রন্টের ২০ নেতা অংশ নেন। ওই দিনের আলোচনার সূত্র ধরে দ্বিতীয় দফায় ৭ই নভেম্বর আবারো আলোচনা হয়। দুই দফা আলোচনা শেষে ঐক্যফ্রন্ট নেতারা জানিয়ে ছিলেন আলোচনায় তারা কোনো সমাধান পাননি।

পরে ৩০শে ডিসেম্বরের নির্বাচন প্রত্যাখ্যান করে নতুন নির্বাচন দাবি করে ঐক্যফ্রন্ট। নির্বাচনের পর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক গণমাধ্যমকে জানান, নির্বাচনের আগে সংলাপে অংশ নেয়া দলগুলোকে প্রধানমন্ত্রী আবার গণভবনে আমন্ত্রণ জানাবেন। সেটি সংলাপ হবে নাকি শুভেচ্ছা বিনিময় এ নিয়ে ক্ষমতাসীন দলের নেতারাই ভিন্ন বক্তব্য দেন। পাল্টা বক্তব্যে ঐক্যফ্রন্টের নেতারা জানান, কেবল নির্বাচন বাতিল করে নতুন নির্বাচন নিয়ে আলোচনার ইস্যু থাকলেই তারা প্রধানমন্ত্রীর আমন্ত্রণে সাড়া দেবেন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:১৪ | রবিবার, ২৭ জানুয়ারি ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com