বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

এটিইউর প্রধান হিসেবে যোগ দিলেন রুহুল আমিন

  |   বৃহস্পতিবার, ০৮ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

এটিইউর প্রধান হিসেবে যোগ দিলেন রুহুল আমিন

পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) প্রধান হিসেবে যোগদান করেছেন অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক এস এম রুহুল আমিন। বুধবার  তিনি দায়িত্ব গ্রহণ করেন। এটিইউর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রুহুল আমিন পুলিশ সদর দফতরে অতিরিক্ত আইজিপি (লজিস্টিকস অ্যান্ড অ্যাসেট অ্যাকুইজিশন) হিসেবে কর্মরত ছিলেন। বর্তমান এটিইউর প্রধান কামরুল আহসানের স্থলাভিষিক্ত হলেন তিনি।

রুহুল আমিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ১২তম বিসিএস ব্যাচের পুলিশ ক্যাডারে প্রথম হন।

 

তার জন্ম গোপালগঞ্জে। ১৯৯১ সালে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন তিনি। এএসপি হিসেবে পুলিশ সদর দফতর, দিনাজপুর, রাঙামাটি, কুমিল্লা এবং অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে সিলেট, ৭–এপিবিএন, পুলিশ স্টাফ কলেজ, ঢাকা ও নওগাঁয় কর্মরত ছিলেন তিনি। এ ছাড়া তিনি রাজবাড়ী, ঝালকাঠি ও সিলেটের পুলিশ সুপার হিসেবে এবং চট্টগ্রাম মহানগর পুলিশের উপপুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

রুহুল আমিন অতিরিক্ত উপমহাপরিদর্শক হিসেবে পুলিশের চট্টগ্রাম রেঞ্জে দায়িত্ব পালন করেন। ডিআইজি হিসেবে তিনি রেলওয়ে রেঞ্জ, ঢাকা, বরিশাল মহানগর পুলিশ কমিশনার, পুলিশ সদর দফতরের ডিআইজি মিডিয়া অ্যান্ড প্ল্যানিং এবং হিউম্যান রিসোর্স হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি যুক্তরাষ্ট্র, চীন, ইতালি, ফিলিপাইন, শ্রীলঙ্কা, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে পেশাগত উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন।

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনেও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন এই পুলিশ কর্মকর্তা।

Facebook Comments Box
advertisement

Posted ১১:১১ | বৃহস্পতিবার, ০৮ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com