শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এটা কিসের রায়: নজরুল

  |   বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৮ | প্রিন্ট

এটা কিসের রায়: নজরুল

দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডে রাজনৈতিক ইচ্ছার প্রতিফলন হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেছেন, ‘এই রায়ে খালেদা জিয়া সুবিচার পাইনি। এটা কিসের রায়। এতে রাজনৈতিক ইচ্ছার প্রতিফলন ঘটেছে।’

বৃহস্পতিবার রাজধানীর বকশিবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন নজরুল ইসলাম।

তত্ত্বাবধায়ক সরকারের আমলে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিশেষ জজ আদালতে খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। এছাড়া মামলার অন্য পাঁচ আসামিদের ১০ বছর করে কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা অর্থদণ্ড করা হয়।

রায়ের পর দেয়া প্রতিক্রিয়ায় নজরুল ইসলাম খান বলেন, এই রায়ে খালেদা জিয়া ন্যায়বিচার পাননি। আমরা এর বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবো। আশা করছি সেখানে ন্যায়বিচার পাব।

রায়ের বিরুদ্ধে দলীয় কোনো কর্মসূচি দেয়া হবে কি না জানতে চাইলে বিএনপির এই নেতা বলেন, এ ব্যাপারে দলীয় সিদ্ধান্ত নেয়ার পর আপনাদের জানাবো।

খালেদা জিয়ার অবর্তমানে দলের নেতৃত্ব কে দেবে এমন প্রশ্নের জবাবে নজরুল ইসলাম খান বলেন, দল গঠনতন্ত্র অনুযায়ী চলবে। সেটা কীভাবে জানতে চাইলে তিনি বলেন, গঠনতন্ত্র অনুযায়ী চেয়ারপারসনের অনুপস্থিতে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান দল পরিচালনা করবেন।

কিন্তু তিনি তো দেশের বাহিরে তাহালে দল কে চালাবে জানতে চাইলে তিনি বলেন, ভাইস চেয়ারপারসন অনুপস্থিত থাকলে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী দল চলবে।

রায় শোনার পর খালেদা জিয়াকে কেমন দেখলেন জানতে চাইলে বিএনপির এই নেতা বলেন, ‘ওনার মনোবল অনেক শক্ত। ওনাকে দেখে খুব বেশি বিচলিত মনে হয়নি।’

নজরুল ইসলাম খান বলেন, দেশের মানুষ খালেদা জিয়াকে ভালোবাসে। আজকে তার প্রমাণ পাওয়া গেছে। উনি যে নির্দোষ এদেশের মানুষ তার প্রমাণ দিয়েছে।

এই রায়ে খালেদা জিয়ার জনপ্রিয়তা বেড়ে গেছে। বাংলাদেশের মানুষ সব সময় নিপীড়িত মানুষের পক্ষে। এখন আমাদের আন্দোলনে যাওয়া ছাড়া আর কোনো রাস্তা খোলা নেই। জনগণকে নিয়ে আমরা আন্দোলনে করবো।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৫০ | বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com