শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এক বছর আগে কিসের নির্বাচনী প্রচার: আমির খসরু

  |   সোমবার, ০৫ ফেব্রুয়ারি ২০১৮ | প্রিন্ট

এক বছর আগে কিসের নির্বাচনী প্রচার: আমির খসরু

জাতীয় নির্বাচনের আরও প্রায় এক বছর বাকি। এত আগে নির্বাচনী প্রচার শুরু নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী। বলেছেন, এত আগে কিসের নির্বাচনী প্রচার?

সোমবার সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাসার সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

সকাল সোয়া ৯টার দিকে খালেদা জিয়া সিলেটের উদ্দেশে রওয়ানা করেন। এর আগে আমির খসরু সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি জানান, খালেদা জিয়া কোনো নির্বাচনী প্রচারে নয়, হজরত শাহজালাল রহ. ও হজরত শাহপরান রহ.-এর মাজার জিয়ারত করতেই সিলেট যাচ্ছেন।

গত ৩০ জানুয়ারি সিলেটে মাজার জিয়ারত করে জনসভার মধ্য দিয়ে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। ওই জনসভার পর ১ ফেব্রুয়ারি জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদও সিলেট সফর করে মাজার জিয়ারতের মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরুর ঘোষণা দেন।

খালেদা জিয়াও কি নির্বাচনী প্রচার শুরু করবেন এমন প্রশ্নে বিএনপির এই নেতা বলেন, ‘এক বছর আগে নির্বাচনী প্রচারণার অর্থ হয় না। এখনো তো লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি। কিসের নির্বাচনী প্রচারণা? তবে কোনো দল চাইলে তারা নির্বাচনী প্রচারণা করতে পারে, এটা তাদের বিষয়।’

আমির খসরু মাহমুদ চৌধুরী ছাড়াও খালেদা জিয়ার সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, শাহজাহান ওমর, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী তাবিথ আউয়ালসহ বেশ কয়েকজন নেতা। এছাড়া আরও কিছু নেতা আগেই সিলেট পৌঁছেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৫:৩৯ | সোমবার, ০৫ ফেব্রুয়ারি ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com