শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এক ফসলী কৃষি জমিকে দ্বো-ফসলীতে উন্নীত করতে লবন ও খরা সহনশীল ধানবীজ বিতরণ

  |   বুধবার, ১৫ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট

এক ফসলী কৃষি জমিকে দ্বো-ফসলীতে উন্নীত করতে লবন ও খরা সহনশীল ধানবীজ বিতরণ

পরিতোষ কুমার বৈদ্য, শ্যানগর প্রতিনিধি : জলবায়ু পরিবর্তনের প্রভাবে উপকূলীয় এলাকায় লবনাক্ততা, অনিয়মিত বৃষ্টিপাত বৃদ্ধি পাচ্ছে। বোরো মৌসুমে সেচের পানির স্বল্পতা সহ বহুবিধ সংকট কাটিয়ে কৃষি ব্যবস্থাকে টেকসই করার লক্ষ্যে ১৫ ডিসেম্বর (বুধবার) লিডার্স এর আয়োজনে শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে শ্যামনগর উপজেলার কাশিমাড়ী, ঈশ্বরীপুর, মুন্সিগঞ্জ ও গাবুরা ইউনিয়নে ২৮৩ জন কৃষকের মাঝে ২৮৩০ কেজি লবন ও খরা সহনশীল ব্রি-৬৭ ধান বীজ বিতরণের শুভ উদ্বোধন হয়। এই বোরো মৌসুমে লিডার্স সাতক্ষীরা জেলার শ্যামনগর, আশাশুনি ও খুলনা জেলার কয়রা উপজেলায় মোট ৪৬৩ জন কৃষককে ৪,৬৩০ কেজি লবন ও খরা সহনশীল ব্রি-৬৭ ধান বীজ বিতরণ করা হচ্ছে।

উক্ত ধান বীজ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা মাস্টার নজরুল ইসলাম, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার আ. ন. ম. আবুজর গিফারী, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা এস. এম. এনামুল ইসলাম, আরও উপস্থিত ছিলেন লিডার্স এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল, প্রোগ্রাম ম্যানেজার এস. এম. মনোয়ার হোসেন প্রমুখ।

প্রধান অতিথি বলেন,“ধান বিতরণের পরে মাঠ পর্যায়ে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ও লিডার্স এর কর্মকর্তাদের মনিটরিং করতে হবে। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশ রত্ন শেখ হাসিনার ইচ্ছা দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা। এজন্য উপকূলীয় এলাকায় লবন সহনশীল ধান বীজ আরও বেশি বিতরণ করা প্রয়োজন।”

Facebook Comments Box
advertisement

Posted ১৪:১৯ | বুধবার, ১৫ ডিসেম্বর ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com