শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক ঘণ্টা তালাবদ্ধ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

  |   মঙ্গলবার, ০৭ জানুয়ারি ২০২০ | প্রিন্ট

এক ঘণ্টা তালাবদ্ধ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটক এক ঘণ্টা তালাবদ্ধ করে রেখেছিল ছাত্রদলের বহিষ্কৃত নেতারা। মঙ্গলবার বিকেল সোয়া ৪টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মমিনুল ইসলাম জিসানের নেতৃত্বে ১০-১৫ নেতাকর্মী বিকেল সোয়া ৪টার দিকে নয়াপল্টনের প্রধান ফটকে তালা দেন। প্রায় এক ঘণ্টা তালাবদ্ধ রাখার পর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর অনুরোধে তালা খুলে দেন জিসান।

জিসান জাগো নিউজকে বলেন, কোন প্রকার কারণ দর্শাও নোটিশ ছাড়া আমাদের বহিষ্কার করা হয়েছে, আমরা এর প্রতিবাদ জানিয়েছি। এক ঘণ্টা প্রধান ফটকে তালা মেরে রেখেছিলাম। রিজভী ভাই আশ্বাস দিয়েছেন আমাদের বিষয়টি বিবেচনা করা হবে। তার আশ্বাসের প্রেক্ষিতে আমরা তালা খুলে দেই।

বিক্ষুব্ধ নেতাকর্মীদের কয়েকজন জানান, ছাত্রদলের ইতিহাসে এই প্রথম কোনো নেত্রীকে অগণতান্ত্রিক উপায়ে বহিষ্কার করা হয়েছে। অথচ কুমিল্লা উত্তর জেলা বিএনপির সভাপতি মঞ্জুরুল আহসান মুন্সীসহ অনেকেই আছেন যাদের কারণ দর্শাও নোটিশ একাধিকবার দিয়েও জবাব পাওয়া যায় না । দল তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয় না। আর আমরা রাজপথের আন্দোলন সংগ্রামে পুলিশি নির্যাতন সহ্য করেছি। এখন দলের নির্যাতন সহ্য করতে হচ্ছে। তাই আমরা কার্যালয়ে তালা মেরে প্রতিবাদ করেছি।

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি জিসানসহ ছাত্রদলের চারজনকে কোনো প্রকার কারণ দর্শাও নোটিশ ছাড়াই বহিষ্কার করা হয়। জিসান ছাড়া অন্যরা হলেন- কেন্দ্রীয় সাবেক সহ সাংগঠনিক সম্পাদক নাদিয়া পাঠান পাপন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সোহেল রানা, ঢাকা কলেজ ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি এইচ এম রাশেদ।

Facebook Comments Box
advertisement

Posted ২২:৪২ | মঙ্গলবার, ০৭ জানুয়ারি ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com