শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এই সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের বড় প্রমাণ না.গঞ্জ: প্রধানমন্ত্রী

  |   বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২ | প্রিন্ট

এই সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের বড় প্রমাণ না.গঞ্জ: প্রধানমন্ত্রী

তার সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন আয়োজন যে সম্ভব, সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন তার বড় প্রমাণ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

একাদশ সংসদের ১৬তম অধিবেশনের সমাপনী দিনে বৃহস্পতিবার সন্ধ্যায় বক্তব্য রাখছিলেন প্রধানমন্ত্রী। এসময় স্থানীয় সরকার নির্বাচনে সংঘাত-সহিংসতায় দুঃখ প্রকাশও করেন সংসদনেতা।

 

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, বিএনপি কোটি কোটি ডলার খরচ করে দেশের বিরুদ্ধে লবিস্ট নিয়োগ করেছে। এই টাকা কোথা থেকে এলো, আমরা জানতে চাই। এর ব্যাখ্যা তাদের দিতে হবে। কোটি কোটি ডলার খরচের হিসাব দিতে হবে।

 

খুনি ও জঙ্গিদের রক্ষা করা এবং দেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য বিএনপি লবিস্ট নিয়োগ করেছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

 

তিনি বলেন, কোনো ভালো কাজের জন্য তারা লবিস্ট নিয়োগ করেনি। তারা যুদ্ধাপরাধীদের বিচার ঠেকাতে, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য, জঙ্গিদের রক্ষা করার জন্য, জাতির পিতার হত্যাকারীদের রক্ষার জন্য, বাংলাদেশের ভাবমূর্তি নষ্টের জন্য লবিস্ট নয়োগ করেছে। হ্যাঁ, সবসময় পিআর ফার্ম নেওয়া হয়, যাতে বিনিয়োগ বাড়ে, উৎপাদন বাড়ে, আমরা যেন বেশি রপ্তানি করতে পারি সেজন্য করা হয়। কিন্তু বিএনপির কাজটা ছিল বাংলাদেশকে ধ্বংস করার জন্য, অসত্য তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করার জন্য।

 

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার বিষয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, হলি আর্টিজানসহ বাংলাদেশে যারা সফলভাবে সন্ত্রাস দমনে ভূমিকা রেখেছে, সেইসব অফিসারদেরই মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে।

 

বিএনপির সমালোচনা করে শেখ হাসিনা বলেন, বিএনপির আমলে খুনিদের রাষ্ট্রদূত করে পাঠানো হয়েছিলো। খুনি যখন বিদেশে প্রতিনিধিত্ব করে, তখন দেশের ভাবমূর্তি কোথায় গিয়ে ঠেকে?

 

‘বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে এদেশে গণবিরোধী কর্মকাণ্ড শুরু হয়েছিলো। বঙ্গবন্ধুর খুনিদের বাঁচাতে শুধু যে ইনডেমনিটি দেওয়া হয়েছিলো, তাই নয়, তাদের পুরস্কৃতও করা হয়।’

 

নানা যড়যন্ত্র ও বাধা বিপত্তি পেরিয়ে আওয়ামী লীগ সরকার দেশকে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে গেছে বলেন জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, প্রতিজ্ঞা করেছিলাম, দেশ পিছিয়ে থাকবে না, সেই লক্ষ্য বাস্তবায়ন করেছি।

 

খাদ্য পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী বলেন, যথেষ্ট খাদ্য মজুত আছে। সামনে বোরো ফসল আসছে। কোনো সংকট হবে না।

 

নির্বাচন কমিশন বিল পাসের বিষয়ে শেখ হাসিনা বলেন, প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার বিলে বিরোধী দলের ২২টি সংশোধনী গ্রহণ করা হয়েছে। ফলে, এটা আর সরকারি দলের বিল নয়, এটা বিরোধীদলের বিল হয়ে গেছে। এটা এই জাতীয় সংসদ অধিবেশনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিল পাস হলো।

যারা টিকা নিয়েছেন, ওমিক্রনে তারা মারা যাচ্ছেন না জানিয়ে সবাইকে করোনার টিকা নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রী।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:০৪ | বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com