বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উপজেলা নির্বাচনে কারচুপি করলে ভয়াবহ পরিণাম হবে : কাজী জাফর

  |   মঙ্গলবার, ১১ মার্চ ২০১৪ | প্রিন্ট

উপজেলা নির্বাচনে কারচুপি করলে ভয়াবহ পরিণাম হবে : কাজী জাফর

kazi jafor

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি : জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদ বলেছেন, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে চৌদ্দগ্রামের ব্যাপক পরিচিতি রয়েছে। স্থানীয় প্রশাসন ও ক্ষমতাসীনরা নিরপেক্ষ থেকে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করবেন। এক্ষেত্রে চৌদ্দগ্রামে উপজেলা নির্বাচনে যদি কোনো কারচুপি কিংবা কেন্দ্র দখল হয় তাহলে এর পরিণাম হবে ভয়াবহ। সারাদেশে এর বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হবে।

কাজী জাফর আহমদ গতকাল মঙ্গলবার বিকালে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে দলীয় কার্যালয়ে সাংবাদিকদের নিয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এরই মধ্যে ১৯ দলীয় জোটের প্রার্থী ও তাদের কর্মীদেরকে শাসক দল ভয়ভীতি প্রদর্শন এবং মামলা-হামলা চালিয়ে হয়রানি অব্যাহত রেখেছে। এ অবস্থা থেকে বেরিয়ে এসে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরির দাবি জানাচ্ছি। প্রথম ও দ্বিতীয় দফা উপজেলা পরিষদ নির্বাচনে বেগম জিয়ার নেতৃত্বাধীন ১৯ দলীয় জোট দুই-তৃতীয়াংশ জয়লাভ করায় শাসক দল প্রভাব খাটিয়ে এবারের নির্বাচনগুলো বানচালের চেষ্টা চালাচ্ছে।

কাজী জাফর আহমদ আরও বলেন, এরই মধ্যে জাতীয় ও আন্তর্জাতিক মিডিয়া ভারতের আগামী নির্বাচনে ক্ষমতাসীন কংগ্রেসের পরাজয়ের আশঙ্কা প্রকাশ করেছে। যদি কংগ্রেস ক্ষমতাচ্যুত হয়, এর প্রভাব বাংলাদেশের রাজনীতিতেও পড়তে পারে।
কাজী জাফর আহমদ প্রশাসনকে প্রজাতন্ত্রের কর্মচারী উল্লেখ করে বলেন, ‘সরকার আসে, সরকার যায়। থেকে যায় দেশের সাধারণ মানুষ। আপনারা ক্ষমতাসীনদের আজ্ঞাবহ না হয়ে নিরপেক্ষভাবে দেশের মানুষের পক্ষে কাজ করুন’।
এ সময় ১৯ দলীয় জোট সমর্থিত চেয়ারম্যান প্রার্থী কামরুল হুদা, উপজেলা বিএনপির সভাপতি জিএম তাহের পলাশী, উপজেলা জাপা সেক্রেটারি আবদুল্লাহ চৌধুরী পাশা, সহ-সভাপতি কাজী শাহজাহান, পৌর বিএনপির সভাপতি ড. নয়ন বাঙালি, জাপা নেতা নজির আহমদ, কুমিল্লা জেলা যুব সংহতির সভাপতি কাজী নজমুল, চৌদ্দগ্রাম উপজেলা সভাপতি মনিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:০৪ | মঙ্গলবার, ১১ মার্চ ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com