বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উন্নয়নের জোয়ারে দেশ নয়, গণতন্ত্রকে ভাসিয়ে দিচ্ছে সরকার: মঈন খান

  |   মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

উন্নয়নের জোয়ারে দেশ নয়, গণতন্ত্রকে ভাসিয়ে দিচ্ছে সরকার: মঈন খান

উন্নয়নের জোয়ারে সরকার দেশকে নয়, গণতন্ত্রকে এ দেশ থেকে ভাসিয়ে দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

 

তিনি বলেছেন, এ দেশের মানুষ অবশ্যই গণতন্ত্র পুনরায় ফিরিয়ে আনবে। সরকার দাবি করে, তারা নাকি দেশকে উন্নয়নের জোয়ারে ভাসিয়ে দিচ্ছে। কোন উন্নয়ন? যে উন্নয়নে গণতন্ত্র ভেসে যাচ্ছে। এটাই হচ্ছে আসল এবং সত্যি কথা।

আজ (১৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ (জিসপ) আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

মঈন খান বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান যেভাবে সাধারণ মানুষের ডাকে, সিপাহী জনতার ডাকে এ দেশের দায়িত্ব নিয়েছিলেন এবং বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে এনেছিলেন ঠিক একইভাবে দেশনেত্রী খালেদা জিয়া কারামুক্ত হয়ে আগামীতে ইনশাআল্লাহ দেশের গণতন্ত্রকে পুনরায় মানুষের হাতে ফিরিয়ে দেবেন।

 

বিএনপির আন্দোলন নিয়ে তিনি বলেন, আমরা রাজপথে আছি এবং খালেদা জিয়াকে মুক্ত করে এ দেশের মানুষকে গণতান্ত্রিকভাবে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে যতক্ষণ না একটি গণতান্ত্রিক দেশ ফিরিয়ে দিতে পারবো ততক্ষণ আমরা রাজপথ ছাড়ছি না।

 

সরকার অগণতান্ত্রিকভাবে এ দেশ পরিচালনা করছে দাবি করে সাবেক এ মন্ত্রী বলেন, বর্তমান সরকার জনগণের অনিচ্ছায় ভুয়া সংসদের মাধ্যমে অগণতান্ত্রিকভাবে দেশ পরিচালনা করছে। এ সরকারকে হটিয়ে সত্যিকারের গণতান্ত্রিক সরকারে প্রতিষ্ঠা করতে হবে। যে সরকার হবে বৈধ সরকার।

তিনি আরও বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করে না, জনগণের জন্য এ দেশের মানুষের জন্য রাজনীতি করে। যেটা জিয়াউর রহমান এবং খালেদা জিয়া প্রমাণ করেছেন। এজন্যই বিএনপির মূলমন্ত্র ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়।

 

পঁচাত্তরের পর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরা প্রসঙ্গে মঈন খান বলেন, জিয়াউর রহমানই তাকে (শেখ হাসিনাকে) দেশে ফিরিয়ে এনেছিলেন। এর দ্বারাই প্রমাণ হয় এ দেশে বহুদলীয় গণতন্ত্র জিয়াউর রহমান প্রতিষ্ঠা করেছিলেন। তিনি যদি সেদিন তাকে ফিরিয়ে না আনতেন তাহলে আজকের আওয়ামী লীগ প্রতিষ্ঠাও হতো না, তারা সরকারেও থাকতো না।

 

জিসপ সভাপতি এম হিরান উদ্দিন খোকনের পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলীর সদস্য অধ্যাপক ড. মামুন আহমেদ, বিএনপির সহ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১২:১৩ | মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com