বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঈদে ভোগান্তির আশঙ্কা ঢাকা-সিলেট মহাসড়কে

  |   মঙ্গলবার, ২৮ মে ২০১৯ | প্রিন্ট

ঈদে ভোগান্তির আশঙ্কা ঢাকা-সিলেট মহাসড়কে

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুলতা-গাউছিয়া ফ্লাইওভার নির্মাণের কাজ শেষ না হওয়ায় ঢাকা-সিলেট মহাসড়কে ঈদযাত্রায় এবার মারাত্মক ভোগান্তিতে পড়তে হবে যাত্রীদের। যানজটে এখনই নাকাল এ সড়কের যাত্রী ও চালকরা। ফ্লাইওভারের কাজ চলায় ছোট হয়ে এসেছে সড়ক। প্রকল্প সংশ্লিষ্টরা বলছেন, ঈদের আগে এই ফ্লাইওভার চালু করার কোনো সম্ভাবনা নেই। ডিবিসি

ঢাকা-সিলেট মহাসড়ক ও এশিয়ান হাইওয়ের সংযোগস্থল নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা। তাই এ পথে নিত্য চলাচল হাজারো যানবাহনের। ২০১৫ সালের অক্টোবর থেকে ভুলতা ফ্লাইওভারের নির্মাণ কাজ শুরুর পরই যানজট এ সড়কের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে।

গতবছরের জুনেই এ ফ্লাইওভারের কাজ শেষ হওয়ার কথা থাকলেও চলতি বছরের মার্চে শুধুমাত্র এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কটি চালু হয়। ঢাকা-সিলেটগামী রুট ভুলতা-গাউছিয়া ফ্লাইওভার অংশটি এখনো চালু না হওয়ায় এ সড়কে প্রতিনিয়ত যানজট লেগেই আছে।

যানজটের ভোগান্তি কমাতে ঈদুল ফিতরের আগে ভুলতা-গাউছিয়া ফ্লাইওভার চালুর কথা ছিলো। কিন্তু তা এখনো হয়নি। ঈদের পরেও কবে চালু হবে তার দিনক্ষণও দিতে পারছে না নির্মাণকারী প্রতিষ্ঠান।

স্পেক্ট্রা ইঞ্জিনিয়ার্স লিমিটেড প্রজেক্ট ম্যানেজার সুবোধ চন্দ্র মিত্র বলেন, কাজগুলো প্রায় শেষের পথে। কাজগুলো শেষ হয়ে গেলে পরে উদ্বোধন হবে।

ফ্লাইওভারের এখনও দশভাগ কাজ বাকি। ঈদে ভোগান্তির বিষয়টি মাথায় রেখে প্রস্তুতিও নেয়া হচ্ছে বলে জানান ট্রাফিক পুলিশ।

ঢাকা সিলেট মহাসড়কের রূপগঞ্জ ভুলতা ট্রাফিক ইন্সপেক্টর রাফিকুল ইসলাম মৃধা বলেন, ফ্লাইওভারের কাজের কারণে আমাদের কম বেশি সব জায়গাতেই গর্ত। যার কারণে আমরা গাড়ি দ্রুত গতিতে নিতে পারছি না। আটশ বা তারও বেশি জনবল ঈদের কারণে এখানে দেওয়া হবে। তাই ঈদের সময় সেই জনবল পাবো। তখন আমরা আরও কাজ করতে পারবো।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:১৫ | মঙ্গলবার, ২৮ মে ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com