শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের জামাত কোথায়, জানা যাবে মঙ্গলবার

  |   রবিবার, ২৫ এপ্রিল ২০২১ | প্রিন্ট

ঈদের জামাত কোথায়, জানা যাবে মঙ্গলবার

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি থাকায় সরকারি নিষেধাজ্ঞার কারণে গত বছরের ঈদুল ফিত‌রের জামাত উন্মুক্ত স্থান বা ঈদগাহে হয়‌নি। এবারও ক‌রোনা সংক্রম‌ণের হার বে‌শি। এই অবস্থায় এবারের ঈদুল ফিত‌রের জামাত মস‌জি‌দে, না  ইদগা‌হে তথা উম্মুক্ত স্থা‌নে; সেই সিদ্ধান্ত মঙ্গলবার  জানা যা‌বে।

 

ধর্ম মন্ত্রণালয়  সূত্রে জানা গেছে, ঈদের জামাত নিয়ে আগামী মঙ্গলবার ধর্ম মন্ত্রণালয় বৈঠ‌কে বস‌বে। ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের সভাপ‌তি‌ত্বে অনু‌ষ্ঠিতব‌্য এই বৈঠ‌কে ক‌রোনা সংক্রমণ নি‌য়ে আলোচনার পর ঈদের জামাত অনুষ্ঠা‌নের বিষ‌য়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হ‌বে।

এই প্রসঙ্গে রোববার দুপুরে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান সাংবা‌দিক‌দের জানান, ‘আগামী মঙ্গলবার এই বিষ‌য়ে আমাদের একটি অফিসিয়াল মিটিং হবে, সেখানে আমরা সিদ্ধান্ত নেবো।’

 

এদিকে, ধর্ম মন্ত্রণাল‌য়ের একজন কর্মকর্তা জানান, ক‌রোনা সংক্রম‌ণ বেড়ে যাওয়ায় গতবছ‌রের মতো এবারও মস‌জি‌দেই ঈদের নামাজ পড়ার নি‌র্দেশনা আস‌তে পা‌রে। বাইরে খোলা জায়গায় কিংবা ঈদগা‌হে ঈদের জামা‌তের ওপর নি‌ষেধাজ্ঞা দেওয়া হ‌তে পা‌রে।

 

গতবা‌রের মতো ঈদগা‌হে নি‌ষেধাজ্ঞা থাক‌বে কি না, এমন এক প্রশ্নের জবা‌বে ধর্মপ্রতিমন্ত্রী ব‌লেন, ‘আমরা চাই গত বছরের সিদ্ধান্তটাই থাক। তবে সবকিছুই আলোচনা করে আমরা ফাইনাল করবো।’

প্রসঙ্গত, চাঁদ দেখাসাপেক্ষে  ১৩ বা ১৪ মে দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫৭ | রবিবার, ২৫ এপ্রিল ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com