শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঈদের আগেই খালেদা জিয়ার মুক্তি দাবি

  |   বৃহস্পতিবার, ১৪ জুন ২০১৮ | প্রিন্ট

ঈদের আগেই খালেদা জিয়ার মুক্তি দাবি

ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা, মামলা প্রত্যাহার ও ঈদের আগেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দিয়েছে ঢাকা মহানগর উত্তর বিএনপি।

বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ে ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবু আশফাক চৌধুরীর নেতৃত্বে প্রায় ৪০ থেকে ৫০ জনের একটি দল এ স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এম. এ কাইয়ুমের নাম থাকলেও তাকে স্মারকলিপি প্রদানকালে দেখা যায়নি।

স্মারকলিপিতে বলা হয়, জাল নথির ওপর ভিত্তি করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে কারাবন্দি করে রাখা হয়েছে। তাকে থাকতে দেওয়া হয়েছে অন্ধকার  পরিবেশে। অন্যায়ভাবে তাকে কারাগারে আটকে রেখে শারীরিক ও মানসিক যন্ত্রণা দেওয়া হচ্ছে। সাজাপ্রাপ্ত মামলাসহ অপর মামলায় জামিন হওয়া সত্ত্বেও কারসাজি করে তার জামিন আটকিয়ে রাখা হয়েছে। খালেদা জিয়ার প্রতি অমানবিক ও নির্দয় আচরণে জনগণ বিক্ষুব্ধ ও চরম উদ্বিগ্ন।

স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয়, খালেদা জিয়া এখন চিকিৎসা, মানবাধিকার ও বেঁচে থাকার অধিকার থেকে বঞ্চিত। গত ৫ জুন খালেদা জিয়া ট্রানজিয়েন্ট স্কিমিক অ্যাটাক (টিআইএ) এ ৫ থেকে ৬ মিনিট অজ্ঞান হয়ে পড়েছিলেন। কারা কর্তৃপক্ষ বরাবরই তার চিকিৎসার বিষয়টি অবহেলা করে আসছে। পিজি হাসপাতালে সুচিকিৎসা হবে না জেনেও সেখানে চিকিৎসার জন্য ভর্তি দুরভিসন্ধি করছে। স্মারকলিপিতে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শ মতো ও তার পছন্দ মতো ইউনাইটেড হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসার দাবি জানানো হয়। একই সাথে তার নামে দায়ের করা সকল মামলা প্রত্যাহার করে ঈদের আগেই খালেদা জিয়াকে মুক্তির দাবি জানানো হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:২৩ | বৃহস্পতিবার, ১৪ জুন ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com