শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসি নিয়েও বিতর্ক করবে বিএনপি, হানিফ

  |   মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট

ইসি নিয়েও বিতর্ক করবে বিএনপি, হানিফ

বিএনপি সার্চ কমিটি নিয়ে বিতর্ক করেছে, এখন হয়তো নির্বাচন কমিশন (ইসি) নিয়েও বিতর্ক করবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

মঙ্গলবার সকালে আজিমপুর কনভেনশন সেন্টারে এক আলোচনা সভায় হানিফ এ মন্তব্য করেন।

১৯৯৪ সালে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের পরের দিন দুর্বৃত্তদের হাতে নিহত ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের লীগের ২৩ নং ওয়ার্ডের নেতাদের স্মরণে এই লালবাগ আওয়ামী লীগ এই আলোচনা সভার আয়োজন করে।

সভায় হানিফ বলেন, ‘বিভিন্ন রাজনৈতিক দল ও বিশিষ্টজনদের কাছ থেকে নাম প্রস্তাব নেওয়া হচ্ছে। এর মধ্য থেকেই নিরপেক্ষ ব্যক্তিদের নিয়ে নির্বাচন কমিশন (ইসি) গঠিত হবে। এখানে বিতর্ক করার কিছু নেই। বিএনপি সার্চ কমিটি নিয়েও বিতর্ক করেছে। হয়তো ইসি নিয়েও করবে। কারণ, তাদের কাজই বিতর্ক করা।’

আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘নির্বাচনে আসা কিংবা বয়কট করা একটি দলের গণতান্ত্রিক অধিকার। সে কারণে তারা ২০১৩ সালের নির্বাচন বয়কট করলেও আমরা কিছু বলিনি। আমাদের বক্তব্য হলো, তারা নির্বাচন কমিশনকে বিতর্কিত করা চেষ্টা করেছিল। এবারও সাংবিধানিক প্রক্রিয়ায় রাষ্ট্রপতির উদ্যোগে প্রতিষ্ঠিত একটি সার্চ কমিটিকে নিয়ে বিতর্কিত করার চেষ্টা করেছে। অথচ সবাই জানে এই কমিটিতে যারা আছেন তারা প্রত্যেকেই নিজ গুণে ও যোগ্যতায় মহীয়ান।

তিনি বলেন, বিএনপি বলে থাকে জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। গণতন্ত্র কথাটিতেই তো বহুদল ও মতের বিষয় আছে সেখানে ওই বিশেষণ দিয়ে তারা প্রমাণ করেছে আসলে ওরা গণতন্ত্রের সংজ্ঞাই জানে না। জনগণের মধ্যে থেকে যাদের উঠে আসা হয়নি। একটি অবৈধ প্রক্রিয়ায় যে দলের  জন্ম তারা তো এছাড়া আর কী বলবে?

হানিফ বলেন, আসলে বিএনপি মানে, হরতাল, খুন, রাহাজানি, দুর্নীতির স্বর্গরাজ্য ও অনাচারের উৎসভূমি। সুতরাং তাদের কাছ থেকে আমরা যেমন কিছু আসা করি না তেমনি বিএনপিও করে না।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, স্থানীয় সাংসদ হাজী মো. সেলিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:০৮ | মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com