বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসলামী ব্যাংকের অনুদান ফেরত দিন: নির্মূল কমিটি

  |   শুক্রবার, ২১ মার্চ ২০১৪ | প্রিন্ট

gatok dalal nirmol committee

২১ মার্চ:  লাখো কণ্ঠে জাতীয় সংগীত গাওয়ার কর্মসূচিতে ইসলামী ব্যাংকের কাছ থেকে নেয়া অনুদানের টাকা ফেরত দেয়া এবং ভবিষ্যতে স্বাধীনতাবিরোধীদের কাছ থেকে আর কোনো সহায়তা না নেয়ার দাবি জানিয়েছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি।

ইসলামী ব্যাংকের অনুদান নেয়ার তীব্র নিন্দা জানানোর পাশাপাশি জামায়াতে ইসলামীর রাজনীতি নিষিদ্ধ এবং তাদের সব সম্পদ ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বাজেয়াপ্ত করারও দাবি জানিয়েছে সংগঠনটি।

শুক্রবার সংগঠনের পক্ষে দেয়া এক বিবৃতিতে এই দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, “২৬ মার্চ লাখো কণ্ঠে জাতীয় সংগীত গাইবার যে উদ্যোগ, সেটি আনন্দের। এমন আয়োজনে সরকারি-বেসরকারি আর্থিক সহায়তার প্রয়োজন, সেটা আমরা বুঝি। কিন্তু ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে প্রতিষ্ঠিত জাতীয় সংগীত গাইবার এই মহৎ অনুষ্ঠান সফল করার জন্য স্বাধীনতাবিরোধী জামায়াতে ইসলামীর কোনো বাণিজ্যিক প্রতিষ্ঠানের কাছ থেকে অর্থ নেয়া মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে ভীষণভাবে বিস্মিত, মর্মাহত ও ক্ষুব্ধ করেছে।”

বিবৃতিতে বলা হয়, “১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনককে হত্যার পর জামায়াতে ইসলামীকে রাজনীতি করার সুযোগ দিয়েছিলেন সামরিক শাসক ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। এর কুফল হিসেবে জামায়াত আজও রাজনীতি করছে এবং তাদের অনেক বাণিজ্যিক প্রতিষ্ঠান করেছে। কিন্তু দেশের স্বাধীনতার চেতনার পক্ষের মানুষ জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবিতে দীর্ঘদিন ধরেই সোচ্চার।”

একই সঙ্গে বিবৃতিতে জামায়াতের সব সম্পদ ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বাজেয়াপ্ত করে রাষ্ট্রের জিম্মায় নেয়ার দাবিগুলো অবিলম্বে বাস্তবায়নের আহ্বান জানানো হয়।

বিবৃতিতে স্বাক্ষর করেন সংগঠনটির সভাপতি বিচারপতি মোহাম্মদ গোলাম রাব্বানী, নির্বাহী সভাপতি শাহরিয়ার কবির, সহসভাপতি মুনতাসীর মামুন, শহীদজায়া শ্যামলী নাসরিন চৌধুরী, ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণী, চলচ্চিত্রনির্মাতা শামীম আখতার ও সাধারণ সম্পাদক কাজী মুকুল।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৮ | শুক্রবার, ২১ মার্চ ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com