শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরাইলের বিরুদ্ধে আমরা বিজয়ী হয়েছি: হামাস

  |   বৃহস্পতিবার, ২০ মে ২০২১ | প্রিন্ট

ইসরাইলের বিরুদ্ধে আমরা বিজয়ী হয়েছি: হামাস

ইসরাইল অবরুদ্ধ গাজা উপত্যকায় ভয়াবহ আগ্রাসন চালাচ্ছে। তবে গাজাভিত্তিক প্রতিরোধকামী সংগঠন হামাস এবং ইসলামি জিহাদ আন্দোলন ইসরাইলকে লক্ষ্য করে কয়েক হাজার রকেট ছুঁড়েছে। এরই মধ্যে হামাস ইসরাইলের বিরুদ্ধে নিজেদেরকে বিজয়ী দাবি করেছে। একই সঙ্গে সংগঠনটি ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে পরাজিত বলেও মন্তব্য করেছে।

 

হামাসের উপ-প্রধান মুসা আবু মারজুক বলেছেন, নেতানিয়াহু মারাত্মকভাবে পরাজিত হয়েছেন এবং হামাস বিজয় ঘোষণা করছে। লেবাননের আল-মায়াদিন টেলিভিশন চ্যানেল এ খবর দিয়েছে।

তিনি বলেন, আগামী এক বা দুই দিনের মধ্যে আমরা একটি যুদ্ধবিরতিতে পৌঁছানোর আশা করছি। মুসা আবু মারজুকের মতে- হামাস এবং হিজবুল্লাহর পাল্টা জবাবের মুখে আমেরিকা ইসরাইলি নেতাদের হামলা কমানোর জন্য চাপ সৃষ্টি করেছে।

 

এর আগে গতকাল (বুধবার) সংঘর্ষ কমিয়ে যুদ্ধবিরতির পথে হাঁটার জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নেতানিয়াহুর প্রতি আহ্বান জানিয়েছেন। তার আগে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ইসরাইল-বিরোধী নিন্দা প্রস্তাব পাসে বাধা দিয়েছে আমেরিকা। মুসা আবু মারজুক দাবি করেন, হামাস এবং জিহাদ আন্দোলনের পাল্টা আক্রমণ আমেরিকার অবস্থান পরিবর্তনে বাধ্য করেছে।

 

নেতানিয়াহুর কার্যালয়ের মুখপাত্রের তথ্য অনুযায়ী- গাজা থেকে প্রতিরোধ আন্দোলনগুলো ইসরাইলি আগ্রাসনের জবাবে চার হাজার রকেট ছুঁড়েছে। সূত্র: পার্সটুডে

Facebook Comments Box
advertisement

Posted ১৪:০১ | বৃহস্পতিবার, ২০ মে ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com