শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইলিয়াস আলীর সন্ধ্যানের দাবী সাসেক্স যুবদলের প্রতিবাদ সভা ইলিয়াস আলী ফেরার প্রতিক্ষায় প্রহরগুনছি- আছকির আলী

  |   সোমবার, ২৮ এপ্রিল ২০১৪ | প্রিন্ট

eilyas

নিজস্ব প্রতিনিধি. লন্ডন :  বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিশ্বনাথ-বালাগঞ্জ-ওসমানী নগর এর সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলীর সন্ধ্যান ও সুস্থ অবস্থায় ফিরিয়ে পাবার দাবীতে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সাসেক্স শাখার উদ্যোগে প্রতিবাদ সভা ও দোয়া মাহফিল গত ২৭ এপ্রিল রবিবার ব্রাইটনের সারি ইন্ডিয়া রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

সাসেক্স যুবদলের সভাপতি মোহাম্মদ বখতিয়ার খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিল্লুর রহমান আতর আলীর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক আছকির আলী। সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বাছিত বাদশা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলচেষ্টার বিএনপির সাধারন সম্পাদক মিছবাহ উদ্দিন, সাসেক্স বিএনপির সভাপতি হাজী রফিক মিয়া, সিনিয়র সহ সভাপতি আব্দল আহাদ, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, সহ সভাপতি মানিক মিয়া, আব্দুল বাছির লুতফুর, উপদেষ্টা মল্লিক চৌধুরী, সফিক উদ্দিন, সহ সাধারণ সম্পাদক আনছার আলী, যুক্তরাজ্য যুবদলের সাবেক সহ সভাপতি আছাব আলী, সাসেক্স যুবদলের সিনিয়র সহ সভাপতি সোয়েবুর রহমান সুয়েব, সহ সভাপতি আব্দুল জলিল, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, যুগ্ম সম্পাদক মঈন উল্লাহ, মো: আলী, যুবদল নেতা আব্দুল মুহিত কায়েছ, সফিকুল ইসলাম, বিশিষ্ট ফটোগ্রাফার আনার আলী প্রমুখ।

বিপুল সংখ্যক প্রবাসীদের উপস্থিতিতে সভায় এম ইলিয়াস আলীর ছোট ভাই ও স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক আছকির আলী বলেন, রাজনৈতির উর্ধ্বে হচ্ছে মানবতা। তিনি প্রধানমন্ত্রীকে মানবিক দিক বিবেচনা করে এম ইলিয়াস আলীকে ফিরিয়ে দিে অনুরোধ জানান। তিনি বলেন ইলিয়াস আলী বিহীন তার পরিবার অসহায় হয়ে পড়েছে। তিনি বলেন আমরা মাননীয় প্রধানমন্ত্রী সাথে দেখা করলে তিনি আমাদেরকে বলেছিলেন ইলিয়াস আলীকে খুঁজে পেতে সার্বিক সহযোগীতা করবেন। আমরা ইলিয়াস আলীর ফেরার প্রতিক্ষায় প্রহরগুনছি। তিনি ইলিয়াস আলীকে ফিরে পেতে দেশে-বিদেশে সকল বাংলাদেশীদের সার্বিক সহযোগীতা ও দোয়া কামনা করেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে আব্দুল বাছিত বাদশা বলেন, বিগত দু বছরেও এম ইলিয়াস আলীর সন্ধ্যান দিতে সরকার ব্যর্থ হয়েছে। এ সরকার মুখে গণতন্ত্রের কথা বললেও কার্যত বাকশালী সরকার। তিনি বলেন, গুম, হত্যা ও নির্যাতন করে গণতন্ত্রকামী মানুষকে তাদের অধিকার থেকে বঞ্চিত করা যাবে না। দেশের মানুষ এই স্বৈরাচারি সরকারের পতন চায়। সভায় অন্যান্য বক্তারা বলেন, দেশের গণতন্ত্র পূণরোদ্ধার, সিলেটের রাজনীতিতে জাতীয়াতাবাদের প্রসার ও টিপাইমুখ বাঁধ বিরোধী আন্দোলনে অসামান্য সফলতার কারনেই প্রতিবেশী একটি দেশের ইশারায় এম ইলিয়াস আলীকে গুম নামক কারাগারে বন্ধি করে রাখা হয়েছে।

বক্তারা অবিলম্বে তার মুক্তি ও সুস্থ্য অবস্থায় ফিরিয়ে দেয়ার দাবী জানান। সভার শুরুতে এম ইলিয়াস আলীর সন্ধ্যান ও সুস্থ অবস্থায় ফিরে পাবার আশা কামনা করে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া করেন মো: শেখ আনিছ মিয়া চৌধুরী ।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৫৬ | সোমবার, ২৮ এপ্রিল ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com