শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমাদের সামনেও বিস্ফোরণ হতে পারতো বেলুন: আইজিপি

  |   সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

আমাদের সামনেও বিস্ফোরণ হতে পারতো বেলুন: আইজিপি

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের এক অনুষ্ঠানে গ্যাস বেলুন থেকে বিস্ফোরণে দগ্ধ কৌতুক শিল্পী আবু হেনা রনি ও পুলিশ সদস্য জিল্লুর রহমানের শারীরিক অবস্থা আগের চাইতে ভালো বলে জানিয়েছেন চিকিৎসকরা।

 

আর এই ধরনের অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়াতে আরও সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, দুর্ঘটনার পাঁচ মিনিট আগে তাদের সামনে বেলুনগুলো ছিল। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ও সচিবও ছিলেন।

 

আজ (১৯ সেপ্টেম্বর) দগ্ধদের দেখতে ও চিকিৎসার খোঁজখবর নিতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পরিদর্শনে যান আইজিপি।

 

তিনি বলেন, দুর্ঘটনা, দুর্ঘটনাই। এটি কখনও ঘোষণা দিয়ে আসে না। রনির সঙ্গে কথা বলে তার কাছ থেকেও শুনতে পেরেছি, বেলুন উড়ে গিয়ে তার সামনে পড়ে। দুর্ঘটনার পাঁচ মিনিট আগে আমাদের সামনে ছিল বেলুনগুলো। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী, জ্যেষ্ঠ সচিব ও আমিও ছিলাম। সেখানেও এটি ঘটতে পারতো। তবে এসব দুর্ঘটনা এড়াতে অবশ্যই আমাদের সতর্ক থাকতে হবে।

 

আইজিপি বলেন, গাজীপুরের পুলিশকে ঘটনাটি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছি। এমন ঘটনার পুনরাবৃত্তি রোধে আমাদের কিছু করার থাকলে অবশ্যই করবো।

এছাড়া আহতদের চিকিৎসায় সবধরনের সহযোগিতা অব্যাহত থাকবে বলেও জানান পুলিশপ্রধান।

এর আগে বার্ন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, দুর্ঘটনায় ২৫ শতাংশ দগ্ধ হয়েছে আবু হেনা রনির। আর ১৯ শতাংশ দগ্ধ নিয়ে ভর্তি আছেন পুলিশ সদস্য জিল্লুর রহমান। তাদের শারীরিক অবস্থা আগের চাইতে ভালো।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৩১ | সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com