বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমরা দুর্ভাগা জাতি, দুর্ভাগা প্রজন্ম: পলক

  |   বুধবার, ২৬ আগস্ট ২০২০ | প্রিন্ট

আমরা দুর্ভাগা জাতি, দুর্ভাগা প্রজন্ম: পলক
‘আমরা দুর্ভাগা জাতি দুর্ভাগা প্রজন্ম, যারা মুক্তিযুদ্ধের পরে জন্মগ্রহণ করেছি, যারা পঁচাত্তরের পরে জন্মগ্রহণ করেছি। আমাদের সামনে ২১টি বছর দু’টি প্রজন্মকে বঙ্গবন্ধুর ত্যাগের আদর্শ, তার রাজনৈতিক দর্শন, মুক্তিযুদ্ধের চেতনা, জয় বাংলা স্লোগান, বিজয়ের গৌরবগাঁথা ইতিহাসকে আমাদের কাছ থেকে আড়াল করে রাখা হয়েছে। পাঠ্যপুস্তকে ছিল না বঙ্গবন্ধু।’বুধবার (২৬ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি আয়োজিত ৭ জুন ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে অনুষ্ঠিত অনলাইন কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ কথা বলেন।

তিনি বলেন, শেখ মুজিব বিশ্ববিদ্যালয় ছাত্র থাকা অবস্থায় চতুর্থ শ্রেণির কর্মচারীদের ন্যায্য আন্দোলনের নেতৃত্ব দিয়েছিলেন। তিনি ছাত্রত্ব বিসর্জন দিয়েছিলেন, আদর্শ বিসর্জন দেননি।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু গণঅভ্যুত্থানে ৬ দফার আন্দোলনকে সফল করার জন্য মৃত্যুর মুখোমুখি হয়েছেন। তারপরও কখনো অন্যায়ের কাছে আপস করেননি। যখন বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধের জন্য একটি নিরস্ত্র জাতিকে সশস্ত্র যুদ্ধের জন্য প্রস্তুত করেছিলেন। একটি দেশ, একটি জাতিকে ভাষা, স্বাধীনতা, মানচিত্র, পতাকা, ভূখণ্ড উপহার দিয়েছিলেন।

তিনি বলেন, আজকে এই করোনাকালের আমরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির নেতৃত্বে প্রিয়ডটকমের সহযোগিতায় সবাই মিলে এই অনলাইন কুইজের আয়োজন করেছিলাম। সেখানে ১ লাখ ৯ হাজার ৯২৯ জন অংশগ্রহণ করেছিল।

জুনাইদ আহমেদ পলক বলেন, আমরা ছয় দফাকে বর্তমান এবং আগামী প্রজন্মের কাছে তুলে ধরার জন্য আমরা ৬ মিনিট সময় বরাদ্দ করেছিলাম। এই ছয় মিনিটে ১০০টি প্রশ্নের মধ্যে ৭১টি উত্তর দিতে পেরেছে, ৭১ নম্বর পেয়েছে।আসুন, বঙ্গবন্ধুর আদর্শকে আমরা জীবনের প্রতিটি স্তরে পালন করি।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:২১ | বুধবার, ২৬ আগস্ট ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com