শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমরা চতুর্থ শিল্প বিপ্লবের প্রযুক্তির সাথে তাল মিলিয়ে চলছি : তথ্যমন্ত্রী 

এম. মতিন   |   শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

আমরা চতুর্থ শিল্প বিপ্লবের প্রযুক্তির সাথে তাল মিলিয়ে চলছি  : তথ্যমন্ত্রী 
চট্টগ্রাম  : তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন সরকার মাদ্রাসা শিক্ষাকে আন্তর্জাতিক মানের গড়ে তুলতে কাজ করছে। সে লক্ষ্যে সরকার সারাদেশে ৬ হাজার কোটি টাকা ব্যয়ে ১৮০০ মাদ্রাসা বিল্ডিং তৈরির কাজ চলছে। এরই ধারাবাহিকতায় রাঙ্গুনিয়া আলমশাহ পাড়া মাদ্রাসায়ও ১টি ৪ তলা ভবন ও ১টি ১ তলা ভবন হয়েছে।
শনিবার (৪ ফ্রেরুয়ারী) নগরীর সুইস পার্কে অনুষ্ঠিত রাঙ্গুনিয়া আলমশাহ পাড়া কামিল মাদ্রাসার প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠান ‘অ্যালামনাই সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত থেকে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।
তিনি বলেন, বাংলাদেশ এখন ডিজিটাল হয়েছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা চতুর্থ শিল্প বিপ্লবের প্রযুক্তির সাথে তাল মিলিয়ে চলছি, এবং এ অনুষ্ঠানে যুক্ত হয়ে এর সুফল পাচ্ছি। আমি সবাইকে অনুরোধ করবো আজকে যে দেশ এগিয়ে যাচ্ছে এটা সবার কাছে প্রচার করার জন্য।
তিনি আরও বলেন, আমি গত ১৪ বছর ধরে চেষ্টা করেছি, সব মানুষের পাশে থাকার জন্য। কোন মানুষকে আমি ফিরিয়ে দিইনি। যে আমার কাছে সাহায্যের জন্য এসেছে, সে কোন দলের, মতের ও পথের তা আমি কখনোই বিবেচনায় আনিনি, চেষ্টা করেছি তাকে সাহায্য করার জন্য।
ড. হাছান মাহমুদ বলেন, ইসলামের খেদমতের জন্য আল্লাহর রহমতে রাঙ্গুনিয়ায় বহু উন্নয়নমূলক কাজ করতে পেরেছি। রাঙ্গুনিয়ায় পারিবারিক ভাবে এনএনকে ফাউন্ডেশন মাধ্যমে ২২টি মসজিদ নির্মাণ করেছি। তিনি বলেন, আমি স্বপ্ন দেখি রাঙ্গুনিয়া আলমশাহ পাড়া মাদ্রাসা আরো বড় প্রতিষ্ঠানে উন্নতি লাভ করুক। এ মাদ্রাসার আলো এখন যেমন দেশময় ছড়িয়ে পড়েছে। সে আলোর দ্বীপ্তি আরো বাড়ুক এই কামনা করি।
তথ্যমন্ত্রী আরও বলেন, আপনারা আমার জন্য দোয়া করবেন, আমি যেন সব সময় আপনাদের পাশে থাকতে পারি এবং ইসলামের জন্য যে কাজ গুলো করছি বা করার চেষ্টা করছি, সেগুলো যেন করতে পারি। আমরা সবাই যেন ঈমানের সাথে কষ্টহীন মৃত্যু পাই এই প্রার্থনা করছি।
মাদ্রাসা প্রাক্তন ছাত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইসলামী ব্যাংক শরিয়াহ বোর্ডের চেয়ারম্যান ড. গিয়াস উদ্দিন তালুকদারের সভাপতিত্বে ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ফরিদ উদ্দিন ফারুক ও প্রস্তুতি কমিটির সদস্য সচিব আহমদ ইমরানুল আজিজের সঞ্চালনায় ভার্চুয়ালের মাধ্যমে যুক্ত ছিলেন, প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আ. ম. ম. শামসুল আলম চৌধুরী, এ এইচ এম শোয়াইব শামীম ।
বিশেষ অতিথি ছিলেন, সাবেক উপাধ্যক্ষ ফরিদুল ইসলাম, মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি আলহাজ্ব মুহাম্মদ জসীম উদ্দিন তালুকদার ও বর্তমান অধ্যক্ষ মীর মুহাম্মদ জাহাঙ্গীর।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর যুগ্ম আহ্বায়ক মাওলানা মুহাম্মদ ইসমাইল হোসাইন, অধ্যাপক মাওলানা মনিরুল ইসলাম রফিক, মুফতি মুহাম্মদ রফিকুল ইসলাম, মাওলানা মোহাম্মদ নুরুন্নবী, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আনোয়ার হোসাইন, মাওলানা মুহাম্মদ শফিকুল কাদের তালুকদার, খাজা শাহজাহান, মুফতি মাহমুদুল হাসান, মাস্টার মুহাম্মদ নুরুল আমিন, মাওলানা মুহাম্মদ নুরুল আবছার, মরিয়ম বেগম, মো. ফারুক আহমদ শাহীন, অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ এরশাদুল আলম, অধ্যাপক মুহাম্মদ তাহের হোসাইন সেলিম, মাওলানা মো. জাকারিয়া সিরাজ, মুহাম্মদ ফরিদুল আলম, ইঞ্জিনিয়ার আরিফ হাসান চৌধুরী, মুহাম্মদ আব্দুল্লাহিল মুহসিন চৌধুরী জিগর ও সাংবাদিক এম. মতিন প্রমুখ।
এদিকে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে আলমশাহ পাড়া কামিল মাদ্রাসার এক হাজার প্রাক্তন ছাত্র-ছাত্রী যোগ দিয়েছেন। এ উপলক্ষ্যে দিনব্যাপী প্রাক্তন শিক্ষার্থীদের উপস্থিতিতে স্মৃতিচারণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
Facebook Comments Box
advertisement

Posted ১৪:০৬ | শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com