শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আবারো কলঙ্কিত ফুটবল

  |   বুধবার, ২২ জানুয়ারি ২০১৪ | প্রিন্ট

football

ঢাকা, ২২ জানুয়ারি  : আবারো কলঙ্কিত ফুটবল। বুধবার শেখ জামাল ও মোহামেডানের ম্যাচে ফুটবলপ্রেমী দর্শক এমন কলঙ্কিত ফুটবলই উপভোগ করলো। দুটি লাল কার্ডের খেসারত মোহামেডানের সঙ্গে সঙ্গে রেফারিকেও দিতে হলো। ম্যাচ শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই মোহামেডান দলের অফিসিয়াল কর্তৃক লাঞ্ছিত হন আব্দুল হান্নান মিরন। যদিও মোহামেডানের মিডফিল্ডার জাহিদ হোসাইনের লালকার্ডে কিছুটা সন্দেহ ছিলো। এর আগে ৭৪ মিনিটে সাদা-কালো জার্সীধারীদের বিদেশী খেলোয়াড় বাইবেক লাল কার্ড দেখান রেফারি। দুই কার্ডে ৯ জনের দরে পরিণত হওয়ার মোহামেডান অতিরিক্ত সময়ের শেষ মিনিটের গোলে ম্যাচ হাত ছাড়া হয়।
ম্যাচের শুরু থেকেই তার গোল পেতে মরিয়া হয়ে লড়ে। প্রথমার্ধে জামালের একের পর এক আক্রমণ প্রতিহত করতেই ব্যস্ত থাকতে হয় মতিঝিলের দলটিকে। দ্বিতীয় মিনিটেই মোহামেডানের জালে একবার বল পাঠিয়েছিলো শেখ জামাল। হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসন পাস থেকে ডি বঙের বাম প্রান্ত থেকে জোড়ালো শটে মোহামেডানের জালে বল পাঠান সনি নর্দে।
কিন্তু রেফারী অফসাইডের বাঁশি বাজালে গোলটি বাতিল হয়। ১০ মিনিটে আবারো গোলের একটি অপূর্ব সুযোগ এসেছিলো জামালের শিবিরে। ছোট বঙের প্রান্ত থেকে হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসনের শট সাইডবার ঘেষে চলে যাওয়াতে গোল পায়নি তারা। ১৬ মিনিটে ডিফেন্ডার লিংকনের লব থেকে বল পেয়ে হেড নেন জামালের গোল মেশিন খ্যাত সনি নর্দে। দুর্ভাগ্য জামালের সনির হেড ক্রসবার ঘেসে চলে যাওয়াতে গোল হয়নি।
২৩ মিনিটে আবারো একটি গোলের সুযোগ হাতছাড়া হয় জোসেফ আফুসির শিষ্যদের। ডিফেন্ডার লিংকনের ক্রস থেকে বল পেয়ে হেড নেন ওয়েডসন এন্সলেম। কিন্তু এবারো মোহামেডানের জালে বল জড়াতে ব্যর্থ হন এই হাইতিয়ান। একের পর এক আক্রমণ প্রতিহত করে ক্লান্ত মোহামেডান ৩০ মিনিটে একটা গোলের সুযোগ সৃষ্টি করেছিলো।
দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোল পেতে মরিয়া মোহামেডান শেখ জামালের রক্ষণ ভাগে একের পর এক আক্রমণ সানাতে থাকে। সফলতা আসে ৬১ মিনিটে। এসময় ডানপ্রান্ত থেকে জাহিদ হোসেন কর্ণার করেন। ডি-বঙের মধ্যে শেখ জামালের ডিফেন্ডারের গায়ে লেগে বল ফিরে আসলে ফিরতি বলে মোহামেডানের মিডফিল্ডার মেজবাউল হক মানিক ভলি শটে চমৎকার গোল করে দলকে এগিয়ে নেন (১-০)।
গোল হজম করে হতভম্ব শেখ জামাল ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে। আর মোহামেডান ব্যবধান  দ্বিগুণ করতে চেষ্টা করে। ৭৪ মিনিটে ১০ জনের দলে পরিণত হয়। সনি নর্দেকে ফাউল করেন ক্যামেরুণের ডিফেন্ডার বাইবেক। লাল কার্ড (২টি হলুদ কার্ডর্) দেখে মাঠ ছাড়েন তিনি ৮২ মিনিটে সোহেলরানাকে ফাউল করে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন মোহামেডানের জাহিদ। ৯ জনের দলে পরিণত হয় মোহামেডান।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:৩৬ | বুধবার, ২২ জানুয়ারি ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com