বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আপনি কি বসন্তের ফুল পড়া দেখেছেন; যোগাযোগমন্ত্রীকে মাহবুবুর রহমান

  |   শনিবার, ১৭ আগস্ট ২০১৩ | প্রিন্ট

যোগাযোগমন্ত্রীকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব) মাহবুবুর রহমান বলেছেন, আপনি মাঝে মাঝে দেশে বসন্তের কথা বলেন। কিন্তু আপনি কি বসন্তের ফুল পড়া দেখেছেন?

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউডিএফ) আয়োজিত ‘দেশ ও গণতন্ত্রের স্বার্থে সকল রাজবন্দিদের নি:শর্ত মুক্তি’র দাবিতে এক নাগরিক সমাবেশে বিএনপির এই নেতা বলেন, “এই সরকার গোটা দেশকে কারাগার বানিয়ে ফেলেছে। ফলে গণতন্ত্র এখন কারাগারে আটকে আছে। সামরিক বাহিনীর যে ভয়ংকর একটা রূপ আছে তা এই সরকার সামরিক সরকার না হয়েও দেশবাসীকে দেখাচ্ছে। ফলে দেশে এখন রাজনৈতিক সংকট যাচ্ছে।”


তিনি বলেন, দেশে রাজনৈতিক সংকট তীব্র আকার ধারণ করেছে, এই সংকট সমাধান না হলে দেশে গৃহযুদ্ধ শুরু হবে।


রাজনৈতিক সংকট উত্তরনের দুইটি উপায় আছে উল্লেখ করে তিনি বলেন, “দুইটি বিবাদমান দলকে আলোচনায় বসতে হবে। একমাত্র আলোচনাই হচ্ছে গনতন্ত্রের একমাত্র আশা। এর মাধ্যমেই দেশে অবাধ -সুষ্ঠু নির্বাচন করে ক্ষমতা হস্তান্তর করতে হবে।”


তিনি আরো বলেন, দেশে রাজনৈতিক সংকট তীব্র আকার ধারণ করেছে। যদি আগামী দুই থেকে তিন মাসের মধ্যে এই সংকটের সমাধান না করা হয় তবে দেশ গৃহযুদ্ধের দিকে এগিয়ে যাবে।


ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের প্রধান সমন্বয়কারী এম সানোয়ার হোসেনের সভাপতিত্বে নাগরিক সমাবেশে আরো উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিমউদ্দিন আলম, জাতীয়বাদী নাগরিক দলের সভাপতি ড. নয়ন বাঙ্গালী, বাংলাদেশি পিপলস পার্টির সভাপতি লুৎফুল বারী মুকুল প্রমুখ।
For news : news@shadindesh.com

For News : news@shadindesh.com
Facebook Comments Box
advertisement

Posted ১০:৫২ | শনিবার, ১৭ আগস্ট ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com