শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্দোলন জনতার পক্ষে হলে কখন জেগে উঠবে বলা কঠিন, কিন্তু জেগে উঠবেই : দুদু

  |   মঙ্গলবার, ০৮ জানুয়ারি ২০১৯ | প্রিন্ট

আন্দোলন জনতার পক্ষে হলে কখন জেগে উঠবে বলা কঠিন, কিন্তু জেগে উঠবেই : দুদু

বিএনপির ভাইস চেয়ারম্যন শামসুজ্জামান দুদু বলেছেন, আন্দোলন যদি মানুষের কল্যাণে হয় বা গণতন্ত্রের পক্ষে হয়, সেটি কখন জেগে উঠবে হয়তো বলা কঠিন, কিন্তু জেগে উঠবেই। সোমবার আরটিভির টকশোতে তিনি বলেন, ১৯৬৬ সালের ৬ দফা দাবির পরে পাকিস্তানীরা আওয়ামী লীগ ও শেখ মুজিবুর রহমানের ওপর নির্যাতন শুরু করেছিলো। নবাবপুরে তখন আওয়ামী লীগের সেন্ট্রাল অফিস ছিলো। বলা হয় যে, মোমবাতি জ্বালানোর মতো আওয়ামী লীগে তখন কেউ ছিলো না। সবাই জেলে, না হয় পালিয়ে। ৬৯ এর গণঅভ্যুত্থানের পর ৭০ এর নির্বাচনে দেখা গেলো, এটা বাতি নেভার মতো দল না।

তিনি আরো বলেন, একইভাবে ১৯৮৬ সালে আওয়ামী লীগ এরশাদের অধীনে নির্বাচন করেছিলো। নিভে গেছে বিএনপি, কারণ বিএনপি ইলেকশন করেনি। ১৯৯১ সালে আওয়ামী লীগের খুব দুর্দশা হয়েছিলো। একেবারে মন্ত্রিপরিষদও গঠন করে ফেলেছিলো। কিন্তু জিতেছিলেন বেগম খালেদা জিয়া। অতএব আন্দোলন যদি হয় জনগণের পক্ষে তাহলে হয়তো বলা কঠিন কখন জেগে উঠবে, কিন্তু জেগে উঠবেই।

দুদু বলেন, এই পার্লামেন্টকে আমরা পার্লামেন্ট মনে করছি না। ঐক্যফ্রন্টের ৭ জন এই পার্লামেন্টে অংশগ্রহণ করছে কি করছে না তার চেয়ে বড় কথা হচ্ছে গণতন্ত্রের সংকট ঘণীভ‚ত হয়েছে। কারণ আমরা সুষ্ঠু নির্বাচন করতে ব্যর্থ হয়েছি।

Facebook Comments Box
advertisement

Posted ২২:০৩ | মঙ্গলবার, ০৮ জানুয়ারি ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com