বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আন্দোলনের প্রস্তুতি নিতে তৃণমূলের প্রতি খালেদা জিয়ার আহ্বান

  |   বৃহস্পতিবার, ১০ এপ্রিল ২০১৪ | প্রিন্ট

khaleda-3 Zila 1

অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে, নিজেদের মধ্যে দ্বিধাদ্বন্দ্ব ভুলে দল গুছিয়ে সরকার পতনে আন্দোলনের প্রস্তুতি নিতে তৃণমূল নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।  বৃহস্পতিবার রাত ৯টা থেকে প্রায় দেড় ঘণ্টাব্যাপী গুলশান রাজনৈতিক কার্যালয়ে খালেদা জিয়া পঞ্চগড়, নীলফামারী ও সৈয়দপুরের বিএনপির তৃণমূলের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এআহ্বান জানান।

দেশের বর্তমান পরিস্থিতিতে ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন বলেন, বাংলাদেশের গণতন্ত্রের জন্য এখন দুঃসময় চললেও তাকে বেশি দিন চলতে দেয়া যাবে না। তাই নিজেদের মৌলিক অধিকার রক্ষায় গণতান্ত্রিক আন্দোলন চালিয়ে যেতে হবে যে কোনো মূল্যে। তিনি বলেন, বর্তমান অবৈধ সরকার দেশ পরিচালনায় জনস্বাথের্র প্রতি তাচ্ছিল্য প্রদর্শন করে গুম, খুন ও অপহরণের ওপর নিভর্র করার কারণেই সমাজে এখন ভয়ঙ্কর নৈরাজ্য সৃষ্টি হয়েছে। আওয়ামী দুঃশাসনের ফলে মানুষের জান মালের নিরাপত্তা চরম হুমকির সম্মুক্ষীণ। তাই আমাদের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

সভায় পঞ্চগড় জেলায় এ হাসান প্রধানকে প্রধান করে ১৭ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি এবং সৈয়দপুর জেলায় অধ্যক্ষ আব্দুল গফুর সরকারকে প্রধান করে ২২সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। যাদেরকে আগামী এক মাসের মধ্যে জেলার প্রতিটি থানা কমিটি ও অঙ্গ সংগঠনের কমিটি পূর্ণাঙ্গ করতে নির্দেশ দেয়া হয়েছে।
অন্যদিকে নীলফামারীতে আহ্বায়ক কমিটি থাকায় তাদের সময় আরো দেড় মাস বাড়ানো হয়েছে।

এছাড়া তিস্তার পানির দূরবস্থার জন্য দলের পক্ষে শিগগিরই লংমার্চ করার পাশাপাশি সেখানে একটি জনসমাবেশ করা হবে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে। তবে কবে লংমার্চ করা হবে তার তারিখ চূড়ান্ত করা হয়নি।  এ সময় পঞ্চগড় জেলা বিএনপির সভাপতি মোজাহার হোসেন ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মো. নাজমুল হক, নীলফামারী জেলা বিএনপির আহ্বায়ক আনিসুল আরেফিন চৌধুরী, সদস্য সচিব শামসুজ্জামান এবং সাংগঠনিক জেলা সৈয়দপুরের সভাপতি অধ্যক্ষ আব্দুল গফুর সরকার, সাধারণ সম্পাদক আমজাদ হোসেনসহ প্রায় দেড়শতাধিক তৃণমূলের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিএনপির কেন্দ্রীয় নেতাদের মধ্যে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু, মো. শাহজাহান, সালাহউদ্দিন আহমেদ, বরকত উল্লাহ বুলু উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ২১:০১ | বৃহস্পতিবার, ১০ এপ্রিল ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com