শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

  |   সোমবার, ১০ এপ্রিল ২০১৭ | প্রিন্ট

আজ রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের ভারত সফর শেষে সোমবার দেশে ফিরছেন। রাত ৭টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইটটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

প্রধানমন্ত্রীর দেশের ফেরার পর বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত এলাকায় রাস্তায় দুই পাশে দাঁড়িয়ে জনগণকে সঙ্গে নিয়ে গণসংবর্ধনা দেয়ার প্রস্তুতি নেয়া হয়েছিল। তবে প্রধানমন্ত্রীর নির্দেশে এ সংবর্ধনা অনুষ্ঠান বাতিল করা হয়েছে। রবিবার রাতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত দলের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রীকে যে গণসংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত ছিল তা প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে বাতিল করা হয়েছে।

গত শুক্রবার প্রধানমন্ত্রী দীর্ঘ সাত বছর পর ভারত সফরে যান। ওই দিন দুপুর ১২টায় নয়া দিল্লির পালাম বিমান ঘাঁটিতে পৌঁছলে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান তিনি। বিমানবন্দর থেকে শেখ হাসিনাকে কঠোর নিরাপত্তার মধ্যে নিয়ে যাওয়া হয় রাইসিনা হিলে ভারতের রাষ্ট্রপতি ভবনে।

এই সফরে রাষ্ট্রপতি প্রণব মুখার্জির অতিথি হিসেবে রাষ্ট্রপতি ভবনে অবস্থান করছেন তিনি। প্রধানমন্ত্রীর ভারত সফরের দ্বিতীয় দিন শনিবার নয়া দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে প্রায় দুই ঘণ্টার দ্বিপক্ষীয় বৈঠক করেন নরেন্দ্র মোদি। বৈঠকের পর দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে দুই দেশের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে ২২টি চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ০৫:৪৯ | সোমবার, ১০ এপ্রিল ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com