শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী নির্বাচনে বিএনপির দলনেতা কে হবেন তা জানতে চান ওবায়দুল কাদের

  |   বৃহস্পতিবার, ০৪ আগস্ট ২০২২ | প্রিন্ট

আগামী নির্বাচনে বিএনপির দলনেতা কে হবেন তা জানতে চান ওবায়দুল কাদের

আগামী নির্বাচনে বিএনপির ইমাম বা দলনেতা কে হবেন তা জানতে চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

আজ  সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।

 

ওবায়দুল কাদের বলেন, ‘আগামী নির্বাচনে বিএনপির ইমাম কে? জাতি জানতে চায়।’ ২০১৮ সালে গণফোরাম প্রধান ড. কামাল হোসেনকে ইমাম মেনে ভুল করেছেন, বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে এ কথা বলেন তিনি।

 

আগামী নির্বাচন জয়ী হলে জাতীয় সরকার গঠন করবে বিএনপি। বিএনপি এবং তার সহযোগীরা এ বিষয়ে নাকি একমত হয়েছেন এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘স্বপ্নতো তারা বারবার দেখেন। গত নির্বাচনেও ঐক্যফ্রন্ট গঠন করেছিলেন। তাদের স্বপ্নে দেখা জাতীয় সরকার এবারও জাতির সঙ্গে জাতীয় তামাশা কিনা তা দেখা যাবে।

 

ওবায়দুল কাদের বলেন, ‘আগে বিএনপি নির্বাচনে আসুক, জনগণ চাইলে জয়লাভ করুক।

 

সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপি তো নির্বাচন প্রক্রিয়াই বিশ্বাস করে না। তারা চায় চক্রান্ত করে যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে। বিএনপি এখন সরকার গঠনের দিবাস্বপ্নে জনসম্পৃক্ততাহীন কিছু নেতাদের নিয়ে ঐক্য করছে। কথিত এ ঐক্য ভোটের মাঠে কোনো প্রভাব ফেলবে বলে জনগণ মনে করে না।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ঐক্যের নামে বিএনপি এবং তার দোসররা মূলত শেখ হাসিনা সরকারকে হটানোর জন্য দেশ-বিদেশে চক্রান্ত করছে। তাদের এ চক্রান্ত প্রতিরোধ এবং প্রতিহত করতে আওয়ামী লীগ প্রস্তুত।

 

বর্তমান সরকারকে ক্ষমতায় থাকতে দেওয়া হবে না বলে বিএনপি নেতারা যে বক্তব্য দিচ্ছেন তা কাল্পনিক আখ্যা দিয়ে ওবায়দুল কাদের পাল্টা প্রশ্ন রেখে বলেন, ‘ক্ষমতায় থাকতে দেওয়া না দেওয়ার বিএনপি কে? ক্ষমতার উৎস এ দেশের জনগণ এবং ক্ষমতা দেওয়ার মালিক মহান আল্লাহ।

 

সেতুমন্ত্রী বলেন, জনগণের ভালোবাসা নিয়ে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে এবং আছে, জনগণ যতদিন চাইবে ততদিন আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে। বিএনপির চাওয়া না চাওয়ায় কোনো কিছু আসে যায় না।’

 

 

 

 

 

Facebook Comments Box
advertisement

Posted ১০:২৫ | বৃহস্পতিবার, ০৪ আগস্ট ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com