শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগ দেশে পুরোপুরিভাবে ফ্যাসিবাদ প্রতিষ্ঠিত করেছে : মির্জা ফখরুল

  |   শুক্রবার, ২৬ অক্টোবর ২০১৮ | প্রিন্ট

আওয়ামী লীগ দেশে পুরোপুরিভাবে ফ্যাসিবাদ প্রতিষ্ঠিত করেছে : মির্জা ফখরুল

একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত করার লক্ষ্যই ক্ষমতাসীন আওয়ামী লীগ দেশে পুরোপুরিভাবে ফ্যাসিবাদ প্রতিষ্ঠিত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার রাজধানীর শেরে বাংলা নগরের চন্দ্রিমা উদ্যানে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পণ শেষে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন। জাতীয়তাবাদী যুবদলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী  লীগ একতরফাভাবে নির্বাচন করতে চায়। অন্যান্য দল যাতে নির্বাচনে না আসে, তারা সে ব্যবস্থাই করছে। আর ৫ জানুয়ারির মত আরেকটা নির্বাচন করে তারা ক্ষমতায় যেতে চায়। গত কয়েক বছরে আওয়ামী লীগের লক্ষ্যটা হচ্ছে, বিরোধী দলগুলোকে বাইরে রেখে তারা নির্বাচনে যাওয়া। এজন্য বাংলাদেশের গণতন্ত্রে যার অবদান সবচেয়ে বেশী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলে নিয়েছে এবং বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে কারারুদ্ধ করছে।

তিনি বলেন, বর্তমান ক্ষমতাসীনরা দেশে পুরোপুরিভাবে ফ্যাসিবাদ প্রতিষ্ঠিত করেছে। তাদের লক্ষ্যই হচ্ছে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত করা। সেই লক্ষ্যই তারা চলছে।

এসময় নির্বাচন কমিশনের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, আমরা বলেছি, নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ। সরকার যা চাইছে, তারা তাই করছে। এই নির্বাচন কমিশনের অধিনে যে সুষ্ঠু নির্বাচন হবে না, তা আমরা বারবার বলেছি। এটা শুধু বিশ্বাসের কথা নয়, এটাই বাস্তবতা। সুতরাং বর্তমান নির্বাচন কমিশন কখনোই একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে সক্ষম হবে না।

তত্ত্বাবধায়ক সরকারের সময় বিএনপির সংস্কারপন্থি নেতাদেরকে দলে ফেরানোর বিষয়ে সাংবাদিকেরা জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, যারা দলের বাইরে এবং নিস্ক্রিয় ছিলো, তাদের ভূমিকা পালন করার জন্যই সক্রিয় করা হচ্ছে, যা দলের সিদ্ধান্ত অনুযায়ি।

এসময় যুবদলের কেন্দ্রীয় নেতারা সহ কয়েক হাজার নেতা-কর্মী উপস্তিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩৯ | শুক্রবার, ২৬ অক্টোবর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com