বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে অপরাধমূলক কাজ করাচ্ছে সরকারঃ ফখরুল

  |   রবিবার, ০৪ মে ২০১৪ | প্রিন্ট

fokrul-got joggota nai

০৪ মেঃ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নারায়ণগঞ্জের ঘটনায় জাতির বিবেককে নাড়া দিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি সরকারের নিয়ন্ত্রণ নেই।

রবিবার সকালে জাতীয় প্রেসক্লাব চত্বরে সারাদেশে অব্যাহত গুম-খুন ও বিচার বহির্ভূত হত্যাকা-ের প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলের নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে দিনব্যাপী অনশন কর্মসূচির উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা আলমগীর বলেন, ৭ জনকে অপহরণের কয়েকদিন পর নদীতে লাশ ভেসে ওঠেছে। কিন্তু গত ৫ বছরে সারাদেশে অসংখ্য মানুষকে গুম করা হয়েছে। বিশেষ করে বিরোধী দলের রাজনীতিকদের মধ্যে যারা সোচ্চার হয়েছেন তাদের অনেকের লাশও পাওয়া যায়নি।

তিনি বলেন, আমাদের দলের নেতা ইলিয়াস আলী ও চৌধুরী আলমসহ কয়েকশ নেতাকর্মীকে গুম করা হয়েছে।  মির্জা আলমগীর বলেন, নারায়ণগঞ্জে ৭ জনকে অপহরণের পর খুনের ঘটনার প্রধান আসামি কাউন্সিলর নূর হোসেনের বাড়িতে পুলিশি অভিযান আইওয়াশ।

তিনি বলেন, জনগণ ফুঁসে ওঠায় এতোদিন পর নূর হোসেনের বাড়িতে পুলিশ অভিযান চালিয়েছে। মির্জা আলমগীর বলেন, অভিযোগ আছে সরকারের প্রত্যক্ষ মদদে ও সহযোগিতায় আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে বিরোধী দলের নেতাকর্মীদের তুলে নেয়া হয়। পরে আর পাওয়া যায় না।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি সরকারের নিয়ন্ত্রণ নেই। কারণ তারা আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে অপরাধমূলক কাজ করাচ্ছে।

ভারপ্রাপ্ত মহাসচিব মন্ত্রীদের বক্তব্যের সমালোচনা করেন বলেন, নারায়ণগঞ্জের ঘটনার তদন্ত ছাড়াই যেভাবে বক্তব্য দেয়া হচ্ছে এরপর আর কোনো তদন্ত সুষ্ঠু হওয়া সম্ভব না।

তিনি বলেন, এভাবে দেশ চলতে পারে না। তাই দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে এবং আন্দোলনের মাধ্যমে সরকারকে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করতে হবে। মির্জা আলমগীর শান্তিপূর্ণভাবে দিনব্যাপী অনশন কর্মসূচি পালন করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

ঢাকা মহানগর বিএনপি আয়োজিত এই কর্মসূচিতে সভাপতিত্ব করছেন মহানগর আহ্বায়ক সাদেক হোসেন খোকা। মঞ্চে উপস্থিত রয়েছেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, সেলিমা রহমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার শাহজাহান ওমর, শামসুজ্জামান দুদু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, এডভোকেট জয়নাল আবেদীন, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার বিষয়ক সম্পাদক জয়নুল আবদিন ফারুক প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১১:২০ | রবিবার, ০৪ মে ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com